ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আইআইএমসি অ্যালামনাই

ইহসানুল সভাপতি, জাহিদ নেওয়াজ সম্পাদক

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, মে ২০, ২০১৮
ইহসানুল সভাপতি, জাহিদ নেওয়াজ সম্পাদক ইহসানুল করিম ও জাহিদ নেওয়াজ খান

ঢাকা: প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিমকে সভাপতি এবং চ্যানেল আই’র প্রধান বার্তা সম্পাদক ও চ্যানেল আই অনলাইনের সম্পাদক জাহিদ নেওয়াজ খানকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে ইন্ডিয়ান ইনস্টিটিউট অব ম্যাসকমিউনিকেশন (আইআইএমসি) অ্যালামনাই অ্যাসোসিয়েশন, বাংলাদেশ গঠিত হয়েছে।

রোববার (২০ মে) আইএমএমসি অ্যালামনাই অ্যাসোসিয়েশন থেকে  পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

১৯৭৮ সাল থেকে যারা নয়াদিল্লির আইআইএমসি’র ফেলো ছিলেন ঢাকায় তাদের এক সাধারণ সভায় এই অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠিত হয়।

ইহসানুল করিম আইআইএমসি’র প্রথম বাংলাদেশি ফেলো (১৯৭৮-৭৯) এবং জাহিদ নেওয়াজ খান ফেলোশিপ করেছেন ২০০০ সালে।

অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ৯ সদস্যের নির্বাহী কমিটির অন্যরা হলেন- সহ-সভাপতি আজিজুল ইসলাম ভূঁইয়া (সম্পাদক, ডেইলি বাংলাদেশ নিউজ) ও মু. রহমত আলী (ন্যাশনাল কনসালট্যান্ট, ওয়ার্ল্ডব্যাংক), যুগ্ম-সাধারণ সম্পাদক আঙ্গুর নাহার মন্টি (যুগ্ম বার্তা সম্পাদক, নিউজটোয়েন্টিফোর), কোষাধ্যক্ষ রঞ্জন সেন (বার্তা সম্পাদক, একুশে টিভি) এবং সদস্য নজরুল ইসলাম মিঠু (বাংলাদেশ প্রতিনিধি, ডিপিএ), ওয়ারেস হোসেন (সিনিয়র সহকারী সচিব, জাতীয় সংসদ সচিবালয়) এবং নাজনীন আখতার তন্বী (সিনিয়র সহ-সম্পাদক, প্রথম আলো)।  

পরে ঢাকার ভারতীয় হাইকমিশনের পক্ষ থেকে আইআইএমসি অ্যালামনাই অ্যাসোসিয়েশন, বাংলাদেশের নতুন কমিটিকে শুভেচ্ছা জানিয়েছেন ফার্স্ট সেক্রেটারি রাজেশ উইকে, প্রেস অ্যাটাশে রঞ্জন মণ্ডল এবং প্রেস কর্মকর্তা বিশাল জ্যোতি দাস।

১৯৬৭ সালের ১৭ আগস্ট ভারতের তৎকালীন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ইন্দিরা গান্ধী প্রতিষ্ঠিত আইআইএমসি ভারতে গণযোগাযোগ ও গণমাধ্যম বিষয়ক শীর্ষ শিক্ষা প্রতিষ্ঠান। দিল্লির বাইরে প্রতিষ্ঠানটি আরও ৫টি কেন্দ্র হচ্ছে ধেনকানাল (উড়িষ্যা), আইজল (মিজোরাম), অমরাবতী (মহারাষ্ট্র), জম্মু (জম্মু ও কাশ্মীর) এবং কোট্টায়াম (কেরালা)। ১৯৭৮ সাল থেকে বাংলাদেশের সাংবাদিক ও সরকারি কর্মকর্তারা আইআইএমসিতে ফেলো হিসেবে বিভিন্ন কোর্সে অংশ নিচ্ছেন। বাংলাদেশের অনেক খ্যাতনামা সাংবাদিক আইআইএমসিতে সাংবাদিকতায় ফেলোশিপ করেছেন।

বাংলাদেশ সময়: ২১৩৮ ঘণ্টা, মে ২০,  ২০১৮
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad