ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নীলফামারীতে ৯ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৭ ঘণ্টা, মে ২০, ২০১৮
নীলফামারীতে ৯ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা ভ্রাম্যমাণ আদালতের অভিযান

নীলফামারী: পচা ফলমূল ও মেয়াদোর্ত্তীণ পণ্য বিক্রয়সহ বিভিন্ন অপরাধে নীলফামারী জেলা শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে নয়টি ব্যবসা প্রতিষ্ঠানকে ১৬ হাজার টাকা জরিমানা করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-১৩) ভ্রাম্যমাণ আদালত।

রোববার (২০ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত শহরের বড়বাজার, গাছবাড়ি ও বড়বাজার ট্রাফিক মোড়ে এ অভিযান পরিচালনা করেন সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহিদ তামান্না।

র‌্যাব-১৩ নীলফামারী ক্যাম্পের অধিনায়ক মো. মোতাহার হোসেনের নেতৃত্বে অভিযানে উপস্থিত ছিলেন- সদর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মো. আল-আমীন রহমান, পৌরসভা স্যানিটারি ইন্সপেক্টর এসএম মর্তুজ আলী।

অধিনায়ক মোতাহার হোসেন বলেন, নোংড়া পরিবেশে খাবার পরিবেশনের দায়ে গাছবাড়ি এলাকার তৃপ্তি হোটেলকে তিন হাজার, মেয়াদোর্ত্তীণ পণ্য বিক্রয়ের দায়ে একই এলাকার মজুমদার স্টোরকে দুই হাজার, নোংড়া পরিবেশে খাদ্য পরিবেশনের দায়ে বড়বাজারে কাউছার হোটেলকে এক হাজার ৫শ’, মেয়াদোর্ত্তীণ খাদ্য পণ্য বিক্রয়ের দায়ে একই বাজারের রশিদ স্টোরকে দুই হাজার ৫শ’, ওজনে কম দেওয়ায় বড়বাজারের মাছ ব্যবসায়ী প্রকাশ রায়কে দুই হাজার, সাদেক হোসেনকে দুই হাজার, পচা আম বিক্রয়ের দায়ে বাজার ট্রাফিক মোড়ের ফল ব্যবসায়ী রূপচাঁনকে এক হাজার ৫শ’ ও আরমান আলীকে ৫শ’ এবং নোংড়া পরিবেশে খাদ্য তৈরি ও পরিবেশনের দায়ে রুচি হোটেলকে এক হাজার ৫শ’ টাকা জরিমানা করে তা আদায় করা হয়।  

নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহিদ তামান্না বাংলানিউজকে বলেন, ভোক্তা সংরক্ষণ আইন-২০০৯ এর বিভিন্ন ধারায় নয়টি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করে তা আদায় করা হয়েছে। পাশাপাশি মেয়াদোর্ত্তীণ বিভিন্ন খাদ্য পণ্য জব্দ করে তা ধ্বংস করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, মে ২০, ২০১৮
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।