ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ট্রেনের টিকিট কালোবাজারি: দিনাজপুরে যুবকের কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৪ ঘণ্টা, মে ২০, ২০১৮
ট্রেনের টিকিট কালোবাজারি: দিনাজপুরে যুবকের কারাদণ্ড

দিনাজপুর: দিনাজপুর শহরের স্টেশন সংলগ্ন এলাকায় ট্রেনের টিকিট কালোবাজারে বিক্রি করার দায়ে দুই দোকান সিলগালা ও এক দোকানিকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (২০ মে) বিকেলে দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আফতাবুজ্জামান আল ইমরান এ সাজা দেন। কারাদণ্ডপ্রাপ্ত দোকানি মো. মনির হোসেন (২৫) শহরের সৃষ্টিতলা এলাকার বাসিন্দা।

স্থানীয়রা জানান, স্টেশন সংলগ্ন মনিরের দোকানে ম্যাজিস্ট্রেট অনলাইনে টিকিট ক্রয় করলে দুইশ টাকা বেশি দাম ধরা হয়। এ সময় তাৎক্ষণিক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাকে ছয় মাসের কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানা পরিশোধ না করলে আরও এক মাসের কারাদণ্ড দেওয়া হয়। এ সময় স্টেশন প্ল্যাটফর্মে অপর একটি দোকানে অভিযান পরিচালনা করতে গেলে দোকানদার তালা মেরে পালিয়ে যান। পরে ম্যাজিস্ট্রেট দু’টি দোকানে সিলগালা করেন।

দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. নুরুজ্জামান বাংলানিউজকে জানান, ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ২০০৯ সালের ৪০ ধারা অনুযায়ী তাকে সাজা ও দু’টি দোকান সিলগালা করে দেওয়া হয়। সাজাপ্রাপ্ত ব্যক্তিকে দিনাজপুর জেলা কারাগারে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, মে ২০, ২০১৮
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।