ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

রাস্তাটি দেখার কেউ নেই!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৭ ঘণ্টা, মে ২০, ২০১৮
রাস্তাটি দেখার কেউ নেই! বড় বড় গর্তে রাস্তাটি যেন মরণফাঁদ

হবিগঞ্জ: খানাখন্দ ও বড় বড় গর্তের সৃষ্টি হয়ে মরণফাঁদে পরিণত হয়েছে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার বাঁশডর গ্রামের রাস্তা। দীর্ঘদিন ধরে রাস্তাটি বেহাল অবস্থায় থাকলেও নজর পড়ছে না প্রশাসন অথবা জনপ্রতিনিধিদের। এ যেন দেখার কেউ নেই।

যে কারণে স্কুল-কলেজগামী ছাত্র-ছাত্রীসহ নানা শ্রেণী-পেশার মানুষের দৈনন্দিন যোগাযোগে নেমে এসেছে চরম দুর্ভোগ। দ্রুত রাস্তাটি মেরামতের জন্য দাবি জানিয়েছেন ভুক্তভোগী এলাকাবাসী।

স্থানীয় স্কুল-কলেজ পড়ুয়া ছাত্র-ছাত্রীরা ক্ষোভ প্রকাশ করে বাংলানিউজকে জানায়, দীর্ঘদিন ধরে রাস্তাটির কোনো সংস্কার কাজ না হওয়ায় বিভিন্ন অংশে ইট ওঠে বড় বড় গর্ত সৃষ্টি হয়েছে। এতে চলাচলে বিঘ্ন ঘটে প্রায়ই দুর্ঘটনার শিকার হচ্ছেন সাধারণ মানুষ। সেই সঙ্গে বিপাকে পড়েছে কয়েক গ্রামের স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীরা।  

স্থানীয়রা বাংলানিউজকে জানান, নির্বাচনের সময় এলেই বাড়িতে জনপ্রতিনিধিদের লাইন পড়ে। অনেকেই অনেক প্রতিশ্রুতি দেন। কিন্তু দীর্ঘদিন ধরে রাস্তাটি নিয়ে দুর্ভোগ পোহালেও এদিকে নজর দিচ্ছেন না জনপ্রতিনিধিরা।

বাউশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সিদ্দিক বাংলানিউজকে বলেন, চার কিলোমিটার এই রাস্তাটি পাকাকরণের অভাবে উল্লেখিত গ্রামসহ আশপাশের গ্রামের লোকজন দুর্ভোগ পোহাচ্ছেন প্রতিনিয়ত। ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ইট বিছানো (সলিং) হলেও রাস্তাটি বেশিদিন স্থায়ী থাকেনি। বিষয়টি স্থানীয় সংসদ সদস্যসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানালেও কোনো কাজ হয়নি। এ ব্যাপারে দ্রুত পদক্ষেপ নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবি জানিয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, মে ২০, ২০১৮
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।