ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাঁচ জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৫

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২১ ঘণ্টা, মে ২০, ২০১৮
পাঁচ জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৫

ঢাকা: ময়মনসিংহ, বরিশাল, ফেনী, দিনাজপুর ও যশোরে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে পাঁচজন নিহত হয়েছেন। পুলিশ বলছে, ময়মনসিংহ, ফেনী, দিনাজপুর ও যশোরে নিহত চারজন মাদক বিক্রেতা। আর বরিশালে নিহত ব্যক্তি ডাকাত।

শনিবার (১৯ মে) দিনগত গভীর রাত ও রোববার (২০ মে) ভোর রাতে এসব ঘটনা ঘটে। নিহতরা হলেন- ফেনীর ছাগলনাইয়ায় উপজেলার আলমগীর হোসেন (৩২), ময়মনসিংহ নগরের বিপ্লব, দিনাজপুরের বিরল উপজেলার গালকাটা বাবু।

তবে যশোরে ও বরিশালে নিহত ব্যক্তির পরিচয় জানা যায়নি।

বাংলানিউজের ময়মনসিংহের সিনিয়র করেসপন্ডেন্ট জানান, ভোরে ময়মনসিংহ শহরের মাসকান্দা এলাকায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে বিপ্লব নামে এক ব্যক্তি নিহত হন। নিহত বিপ্লবের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একাধিক মামলা রয়েছে বলে জানিয়েছেন জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশিকুর রহমান।

তিনি জানান, এ সময় ঘটনাস্থল থেকে ২শ’ গ্রাম হিরোইন, ২শ’ পিস ইয়াবা, তিনটি গুলির খোসা ও দুটি চাকু উদ্ধার করেছে।

এদিকে ফেনীর স্টাফ করেসপন্ডেন্ট জানান, ফেনীর ছাগলনাইয়ায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে আলমগীর হোসেন (৩২) নামে এক যুবক নিহত হয়েছেন। নিহত আলমগীর উপজেলার চিহ্নিত মাদক বিক্রেতা বলে জানিয়েছেন ছাগলনাইয়া থানার পরিদর্শক (ওসি) এম মোর্শেদ।

তিনি জানান, আলমগীরের বিরুদ্ধে ছাগলনাইয়া থানায় বিভিন্ন অভিযোগে ৯টি মামলা রয়েছে। তিনি উপজেলার চিহ্নিত ইয়াবার ডিলার ও ফেন্সিডিল ব্যবসায়ী ছিলেন।

এছাড়া ব‌রিশালের স্টাফ করেসপন্ডেন্ট জানান, বরিশাল সদর উপজেলার শায়েস্তাবাদে মহানগর গোয়েন্দা (ডি‌বি) পু‌লিশের সঙ্গে বন্ধুকযুদ্ধে অজ্ঞাতপ‌রিচয় এক যুবক নিহত হয়েছেন। পুলিশের দাবি, নিহত যুবক ডাকাত দলের সদস্য।

অপরদিকে দিনাজপুরের স্টাফ করেসপন্ডেন্ট জানান, দিনাজপুরের বিরল উপজেলার তেগরা এলাকায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে গালকাটা বাবু নামে এক মাদক বিক্রেতা নিহত হয়েছেন।

বিরল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মজিদ বাংলানিউজকে জানান, গালকাটা বাবু দীর্ঘদিন ধরে গাঁজা, ফেনসিডিল ও ইয়াবা বিক্রি করে আসছিলেন।

এছাড়া যশোরের স্টাফ করেসপন্ডেন্ট জানান, যশোরের সুজলপুর এলাকায় মাদক চোরাকারবারি দুই দলের মধ্যে ‌বন্দুকযুদ্ধে অজ্ঞাতপরিচয় (৩৫) এক যুবক নিহত হয়েছেন।

যশোর কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজমল হুদা বাংলানিউজকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে রাতে জানতে পারি, শহরতলীর সুজলপুর এলাকায় মাদক বিক্রেতাদের দু’পক্ষের মধ্যে গোলাগুলি হচ্ছে। তাৎক্ষণিক পুলিশের একটি টিম ঘটনাস্থলে গেলে তারা পালিয়ে যায়। এ সময় ঘটনাস্থলে গুলিবিদ্ধ অবস্থায় একজনকে পড়ে থাকতে দেখে তাকে উদ্ধার করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নিলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, ঘটনাস্থল থেকে ৫০০ পিস ইয়াবা, একটি ওয়ান শ্যুটারগান, এক রাউন্ড গুলি ও ৪ রাউন্ড গুলির খোসা উদ্ধার করা হয়েছে।

এর আগে শুক্রবার (১৮ মে) দিনগত রাতে যশোরের অভয়নগরে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে তিনজন নিহত হয়েছেন। র‌্যাব বলছে, তারা সবাই মাদক বিক্রেতা। এছাড়া ময়মনসিংহের নান্দাইলেও পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে হত্যা মামলার আসামি মো. ইমন (১৯) নিহত হয়েছেন।

বাংলাদেশ সময়: ১০৪৮ ঘণ্টা, মে ২০, ২০১৮, আপডেট: ১৩৪৪ ঘণ্টা
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।