ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শুল্ক গোয়েন্দার অভিযানে ৯ জন আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১২ ঘণ্টা, মে ১৯, ২০১৮
শুল্ক গোয়েন্দার অভিযানে ৯ জন আটক উত্তরায় শুল্ক গোয়েন্দার অভিযান

ঢাকা: রাজধানীর উত্তরা, গুলশান, মহাখালী ও পান্থপথ এলাকার কয়েকটি মার্কেটে বিশেষ অভিযান চালিয়ে চোরাপথে আনা মোবাইল রাখার অভিযোগে ৯ জনকে গ্রেফতার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

শনিবার (১৯ মে) রাজধানীতে একযোগে এ অভিযান চালানো হয় বলে সংস্থাটি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

অভিযানে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালকসহ উপপরিচালক, সহকারী পরিচালক, রাজস্ব কর্মকর্তা, সহকারী রাজস্ব কর্মকর্তাসহ বিপুলসংখ্যক কর্মী অংশ নেন।

তাদের সহায়তা করে র‌্যাব, পুলিশ ও আনসার বাহিনী। অভিযানে কয়েকটি দোকান থেকে ২৭৫টি শুল্ক ফাঁকি দেওয়া ফোনসেট জব্দ করা হয়। এর আনুমানিক মূল্য দুই কোটি ২০ লাখ টাকা। মোবাইলগুলো চোরাচালানের মাধ্যমে নিয়ে আসা হয়। দোকানগুলো এসব সেটের আমদানিসংক্রান্ত কাগজপত্র দেখাতে পারেনি। এ ব্যাপারে তারা সন্তোষজনক জবাবও দিতে পারেনি।

মহাখালীতে টিজে গ্রুপের শোরুম থেকে নকল ফোন তৈরি করার কাজে যুক্ত থাকার অভিযোগে ৭ জনকে এবং উত্তরা নর্থ টাওয়ারে তালুকদার মোবাইল লিংক থেকে ২ জনকে আটক করা হয়।  

আটককৃতরা হলেন- কাজী ইশতিয়াক উদ্দিন, সারোয়ার হোসেন, মো. আফতাব উদ্দিন, মো. মাহবুব হাসান, মো. মহসিন আলী, মো. মাসুদুর রহমান, মো. নূর আলম, মো. রিয়াজ ও মো. নাজিমুল ইসলাম হৃদয়।

এ প্রসঙ্গে শুল্ক গোয়েন্দা তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মো. সহিদুল ইসলাম বলেন, চোরাচালানের মাধ্যমে যারা মোবাইল ফোন নিয়ে আসছে অথবা যারা নকল মোবাইল ফোন বাজারজাত করছে তাদের বিরুদ্ধে জিরো টলারেন্স দেখানো হবে। এ চক্র যত শক্তিশালী হোক না কেন তাদের আইনের আওতায় আনা হবে। নকল ও চোরাচালানের মাধ্যমে আনা মোবাইল ফোনের কারণে সরকার বিপুল অঙ্কের রাজস্ব হারাচ্ছে। এখন থেকে নিয়মিত এ ধরনের অভিযান চলবে।

বাংলাদেশ সময়: ০৪১০ ঘণ্টা, মে ২০, ২০১৮
এমএএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।