ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাংবাদিক লাঞ্ছনায় দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থার আশ্বাস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৯ ঘণ্টা, মে ১৯, ২০১৮
সাংবাদিক লাঞ্ছনায় দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থার আশ্বাস ডিবিসি নিউজের সিনিয়র রিপোর্টার আদিত্য আরাফাত

ঢাকা: পেশাগত দায়িত্ব পালনকালে ডিবিসি নিউজের সিনিয়র রিপোর্টার আদিত্য আরাফাত ও ক্যামেরাপারসন আরবি নূর আপন ট্রাফিক পুলিশের সহকারী পরিদর্শক (এসি) আশরাফ ও সার্জেন্ট মানসুরের হাতে লাঞ্ছিত হওয়ার ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। একইসঙ্গে শিগগির দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাসও দিয়েছেন তারা।

শনিবার (১৯ মে) পুলিশের সর্বোচ্চ পর্যায়ের একাধিক কর্মকর্তা আদিত্যের সঙ্গে বৈঠকের পর এ আশ্বাস দেন। সন্ধ্যায় আদিত্যই এ বিষয়ে ফেসবুকে একটি স্ট্যাটাসে বিষয়টি জানিয়েছেন।

গত বৃহস্পতিবার (১৭ মে) রাজধানীর মহাখালী রেলগেট এলাকায় মো. নুরুল আমিন (৬০) নামে এক পথচারীর পায়ের ওপর দিয়ে বাস চলে যায়। ওই সময় সেখানে দুর্ঘটনার সংবাদ সংগ্রহ করতে গেলে এসি আশরাফ দুর্ব্যবহার করেন আদিত্য ও আপনের সঙ্গে। তিনি আদিত্যকে ধাক্কা দেন এবং ক্যামেরায় পানি ঢেলে ফুটেজ নষ্টেরও চেষ্টা করেন।  

এ নিয়ে সমালোচনার ঝড় ওঠে। এই ঘটনাসহ সাম্প্রতিক সাংবাদিক লাঞ্ছনার প্রতিবাদে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) শুক্রবারের (১৮ মে) ইফতার পার্টি বর্জন করেন অনেক সাংবাদিক।

এই প্রেক্ষাপটে আদিত্য তার সঙ্গে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের বৈঠকের কথা জানিয়ে স্ট্যাটাসে বলেন, ‘অফিসের পরামর্শে সহকর্মী রাজীব ঘোষসহ দুপুরে ডিএমপি (ঢাকা মহানগর পুলিশ) কার্যালয়ে যাই। পুলিশের সর্বোচ্চ পর্যায়ের একাধিক কর্মকর্তা আমাদের সাথে বসেছেন। তারা আমার বক্তব্য শুনেছেন। বৃহস্পতিবার মহাখালীতে আমার ও ভিডিওগ্রাফার আরবি নূর আপনের সাথে ট্রাফিক পুলিশের এসি আশরাফ এবং সার্জেন্ট মানসুর যে আচরণ করেছেন, তার জন্য পুলিশের পক্ষ থেকে তারা দুঃখও প্রকাশ করেছেন। তারা বলেছেন, ঘটনার ভিডিও ফুটেজ তারা দেখেছেন। শিগগির দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছেন তারা। ’

‘এসময় ডিআরইউ সেক্রেটারি (সৈয়দ শুকুর আলী শুভ) ও ক্র্যাব (ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ) সভাপতিও (আবু সালেহ আকন) ছিলেন। তাদের সামনেই পুলিশ আশ্বাস দেয়। যাই হোক আমি আস্থা রাখতে চাই পুলিশ কর্তৃপক্ষের আশ্বাসে। আশা করছি দোষীদের শাস্তি হবে। ’

এদিকে, দায়ী পুলিশের শাস্তির দাবিতে রোববার (২০ মে) যে মানববন্ধন হওয়ার কথা ছিল, তা পুলিশ কর্তৃপক্ষের আশ্বাসের প্রেক্ষিতে সোমবার পর্যন্ত স্থগিত করেছে দুদক বিটের সাংবাদিকদের সংগঠন র‍্যাক। প্রতিষ্ঠানটি তাদের বিবৃতিতে বলেছে, সোমবারের মধ্যে শাস্তি না হলে মঙ্গলবার সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করা হবে।

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, মে ১৯, ২০১৮
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।