ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রমজানে রাস্তা ও ফুটপাত হকারমুক্ত রাখার নির্দেশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩১ ঘণ্টা, মে ১৯, ২০১৮
রমজানে রাস্তা ও ফুটপাত হকারমুক্ত রাখার নির্দেশ রমজানে রাস্তা ও ফুটপাত হকারমুক্ত রাখতে নির্দেশনা দিচ্ছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

ঢাকা: রমজানে যানজট কমাতে রাস্তা ও ফুটপাত হকারমুক্ত রাখতে ট্রাফিক বিভাগকে নির্দেশনা দিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

শনিবার (১৯ মে) ডিএমপি সদর দফতরে রমজান ও ঈদ উপলক্ষে ট্রাফিক ব্যবস্থাপনা ও হকার নিয়ন্ত্রণে বিশেষ সভায় এ নির্দেশনা দেন তিনি।

পবিত্র রমজান উপলক্ষে রাস্তা, শপিংমল, স্টেশন ও টার্মিনাল কেন্দ্রিক বিশেষ নিরাপত্তা ব্যবস্থার কথা উল্লেখ করে ডিএমপি কমিশনার বলেন, রমজানে অফিস শুরু ও ছুটির সময় রাস্তায় সিনিয়র অফিসারের উপস্থিত নিশ্চিত করে বিশেষ নজর রাখতে হবে।

নগরবাসীদের নিরাপদে গন্তব্য স্থলে পৌঁছাতে প্রয়োজনে ইফতারের পরেও সবাইকে রাস্তায় থেকে যানজটমুক্ত রাখতে হবে।

ইন্টারসেকশন ম্যানেজমেন্ট সঠিকভাবে করার জন্য ট্রাফিক পুলিশের পাশাপাশি ক্রাইম বিভাগকে সচেষ্ট থাকতে নির্দেশনা দেন তিনি।

ডিএমপি কমিশনার বলেন, শপিংমলের সামনের রাস্তায় কোনও অবস্থায় অবৈধ পার্কিং করা যাবে না। রাস্তা ও ফুটপাতে নতুন করে কোনও হকার বসতে দেয়া হবে না। এছাড়া পুরাতন হকারদের ফুটপাত ছেড়ে দিয়ে বসতে হবে।

রিকশামুক্ত রাস্তায় রিকশা ঢুকতে দেয়া হবে না। ইন্টারসেকশনের মুখে ও শপিং সেন্টারের সামনে অযথা রিকশা ভিড় করতে দেয়া হবে না বলেও জানান ডিএমপি কমিশনার।

এসময় আরও উপস্থিত ছিলেন ডিএমপি ট্রাফিক বিভাগের অতিরিক্ত পুলিশ কমিশনার মীর রেজাউল আলম, যুগ্ম পুলিশ কমিশনার (ট্রাফিক উত্তর) মোসলেহ উদ্দিন আহমদ, যুগ্ম পুলিশ কমিশনার (ট্রাফিক দক্ষিণ) মফিজ উদ্দিন আহম্মেদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, মে ১৯, ২০১৮
পিএম/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।