ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আইসিসিবি’তে দেশি-বিদেশি বাহারি ইফতার আয়োজন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩০ ঘণ্টা, মে ১৯, ২০১৮
আইসিসিবি’তে দেশি-বিদেশি বাহারি ইফতার আয়োজন আইসিসিবিতে বাহারি ইফতারের পসরা

ঢাকা: ঐতিহ্যবাহী পুরান ঢাকার রেশমি-শাহী জিলাপি, মুরগির রোস্ট, জালি-কাবাব, টিকা-কাবাব, সুতি-কাবাব, গরুর কলিজাসহ দেশি-বিদেশি বাহারি ইফতার সামগ্রী মিলছে রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার বসুন্ধরায় (আইসিসিবি)।

আইসিসিবিতে শনিবার (১৯ মে) গিয়ে দেখা গেছে, দেশি-বিদেশি ইফতার সামগ্রী, পানীয়, ফল, কাবাব, পোলাও, কাচ্চি বিরিয়ানী ও তেহরির পসরা। রোজাদাররা দেখে-বুঝে এসব ইফতার আইটেম কিনে ঘরে ফিরছেন।


 
চতুর্থবারের মতো আইসিসিবিতে মোগল-ই-আজম, খান কিচেন, ইব্রাহিম ক্যাটারিং সার্ভিস, মাস্টারসেফ সুবরাত আলী, জসিম উদ্দিন মিয়াসহ মোট ৬৪টি স্টলে রয়েছে ইফতার আয়োজন। আইসিসিবিতে বাহারি ইফতারের পসরা
চার বছর ধরে মাস্টারসেফ সুবরাত আলীর দোকানে মোরগ পোলাও-কাচ্চি বিরিয়ানী কেনেন উত্তরার কাপড় ব্যবসায়ী আনিসুর রহমান। তিনি বাংলানিউজকে বলেন, প্রতি রমজানে এই দোকানের মোরগ পোলাও-কাচ্চি আমাকে টানে। খাবারে তেল কম দেয়, খেতে ভালো লাগে।
 
মাস্টারশেফ সুবরাত আলীর নির্বাহী ব্যবস্থাপক জিয়াউল হোসেন বাংলানিউজকে বলেন, বুকিং, ক্যাটারি ও ফুড সার্ভিস এই তিনভাবে ইফতার বিক্রি করছি। প্রথম দিন আমাদের সব বিক্রি হয়েছে। আজকেও ভালো চলছে। ৩শ’ টাকা মূল্যের মোরগ পোলাওয়ে ২ পিস মুরগির রান ফ্রি। এছাড়া চিকেন গ্রিল ১শ’, চিকেন রোস্ট ১১০, বাসমতি চালের খাসির কাচ্চি বিরিয়ানী ৩২০ ও খাসির লেগ রোস্ট ১ হাজার ২শ’ টাকা দরে বিক্রি হচ্ছে। বিফ কাচ্চি, গরুর কালো ভুনা এবং হালিম, নান রুটি কিমা পরোটাসহ মোট ২৭টি আইটেম বিক্রি করছি আমরা।
 
নিকুঞ্জ থেকে ‘মামা হালিম’ কিনতে আসা রিয়াদুল ইসলাম বাংলানিউজকে বলেন, ডেবকনের হালিম আমার ভালো লাগে। তাই প্রতি রোজায় এখান থেকে হালিম কিনি।
 
ডেবকন মামা হালিমের পরিচালক এ আহসান বলেন, আমাদের হালিমের দাম পরিমাণভেদে ২শ’ থেকে ৮শ’ টাকা। এছাড়া আমাদের রকমারি জুস কর্নার রয়েছে। সেখানেও মানভেদে জুস ৫০ থেকে ৬০ টাকায় বিক্রি করছি।
 
বাঁধন হোম রেসিপির ম্যানেজার সাজিদ হোসেন বাংলানিউজকে বলেন, আমার দোকানে গরুর নেহারি, মগজ ভুনা ও কলিজা পাওয়া যায়। অত্যন্ত সুস্বাদু ও রুচিসম্মত হওয়ায় গরুর সব আইটেম বিক্রিও মাশাল্লাহ।

আইসিসিবিতে বাহারি ইফতারের পসরা
মোগল ই-আজমের মালিক ফুয়াদ সাকি বাংলানিউজকে বলেন, আমরা এরাবিয়ান ইফতার আইটেম এনেছি। এগুলোর মধ্যে পোস্ত বাদামের তৈরি ‘বাকলাবা’ (প্রতি পিস ১শ’ টাকা), ‘মাহলাবিয়া’ (৬০ টাকা) এবং গোলাসাম (৭০ টাকা) বেশি বিক্রি হচ্ছে।  
 
খান কিচেনের প্রডাকশন ম্যানেজার হোসেন মাহমুদ বলেন, বিফ শিক কাবাব বিক্রি হচ্ছে ২শ’ থেকে ৫শ’ টাকা, কলাপাতা কোপ্তা কাবাব ১৮০ টাকা, অ্যারাবিক রাইস প্যাকেজ ৩ হাজার ২শ’ টাকা, হারিয়ালি কাবাব ১৭০ টাকা, নূরজাহান কাবাব ১৫০ টাকা ও মালাইবন্দি বিক্রি হচ্ছে ৪শ’ টাকা কেজি হিসেবে।
 
পুরান ঢাকার ইব্রাহিম ক্যাটারিং সার্ভিসও আইসিসিবির ইফতার বাজারে হাজির হয়েছে নানা আইটেম নিয়ে। তারা শাহী মাটন, বাসমতি চালের কাচ্চি বিরিয়ানী বিক্রি করছে ৩৫০ (ফুল) ও হাফ ২শ’ টাকায়। শাহী মোরগ পোলাওয়ের দামও একই। এক কেজি সাইজের খাসির লেগ রোস্ট বিক্রি করছেন এক হাজার ২শ’ টাকায়।
 
এই প্রতিষ্ঠানের ম্যানেজার হাজী মোহাম্মদ সিরাজ মিয়া বলেন, বিরিয়ানী আইটেমে আমাদের এখানে পুরান ঢাকার খাবারের স্বাদ পাওয়া যাবে। ফলে বিক্রিও ভালো।
 
বাংলাদেশ সময়: ১৮২৯ ঘণ্টা, মে ১৯, ২০১৮
এমএফআই/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।