ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

‘মাহাথির ক্ষমতায় আসায় জনবল পাঠানো সহজ হবে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০০ ঘণ্টা, মে ১৯, ২০১৮
‘মাহাথির ক্ষমতায় আসায় জনবল পাঠানো সহজ হবে’ ‘যুক্তি আলোয় দেখি’ শীর্ষক বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের সঙ্গে মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি ও হাসান অাহমেদ চৌধুরী কিরণ

ঢাকা: মালয়েশিয়ার সরকারে ড. মাহাথির মোহাম্মদ পুনরায় অধিষ্ঠিত হওয়ায় দেশটিতে বাংলাদেশের জনবল পাঠানো আরও সহজ হবে বলে প্রত্যাশা করছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি।

শনিবার (১৯ মে) সকালে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের (এফডিসি) ৮ নম্বর ফ্লোরে ডিবেট ফর ডেমোক্রেসি এক অনুষ্ঠানে বক্তৃতাকালে তিনি এ প্রত্যাশা ব্যক্ত করেন।

দৃষ্টি-প্রতিবন্ধী শিক্ষার্থীদের অংশগ্রহণে ‘যুক্তি আলোয় দেখি’ শীর্ষক এ বিতর্ক প্রতিযোগিতায় সভাপতিত্ব করেন ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান অাহমেদ চৌধুরী কিরণ।

প্রতিযোগিতায় সরকারি দল হিসেবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এবং বিরোধী দল হিসেবে ইডেন মহিলা কলেজের শিক্ষার্থীরা অংশ নেন।

মাহাথির মোহাম্মদকে অভিবাসন ও বাংলাদেশের পক্ষের লোক মন্তব্য করে মন্ত্রী বলেন, তিনি (মাহাথির) অামাদের পক্ষের লোক। তার সঙ্গে অামাদের আগে থেকেই ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে। সুতরাং মালয়েশিয়ায় লোক পাঠাতে কোনও সমস্যা হবে না, বরং অারও ভালো হবে।

প্রতিবন্ধীদের বিষয়ে মন্ত্রী বলেন, সব প্রতিবন্ধী অামাদের ঘরের লক্ষ্মী। অাল্লাহ কোনও ঘরে প্রতিবন্ধী মানুষ দিয়ে অামাদের পরীক্ষা করেন। সুতরাং পরজন্মের জন্য হলেও প্রতিবন্ধীদের সঙ্গে ভালো ব্যবহার করতে হবে। দৃষ্টি প্রতিবন্ধী অামাদের অাশীর্বাদ।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে যতো ধরনের সুবিধা রয়েছে সব সুবিধা প্রতিবন্ধী ব্যক্তিদের দেওয়া হবে বলেও জানান মন্ত্রী।

তিনি প্রতিযোগিতায় অংশ নেওয়া প্রতিবন্ধীদের ৫ লাখ টাকা অনুদানও দেন অনুষ্ঠানে।

বাংলাদেশ সময়: ১৩৫৩ ঘণ্টা, মে ১৯, ২০১৮
এমঅাইএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।