ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ওআইসি সামিটে ইসরায়েলের নৃশংসতার নিন্দা জানালো বাংলাদেশ

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, মে ১৮, ২০১৮
ওআইসি সামিটে ইসরায়েলের নৃশংসতার নিন্দা জানালো বাংলাদেশ ওআইসি সামিটে পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলী

ঢাকা: ইসলামী সম্মেলন সংস্থার (ওআইসি) সামিটে ফিলিস্তিনিদের উপর ইসরায়েলের নৃশংসতার তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ। বিশেষ এ সামিটে যোগ দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। তুরস্কে আয়োজিত এ সামিটে তিনি ৮ সদস্যের বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন। 

শুক্রবার (১৮ মে) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, শুক্রবার (১৮ মে) তুরস্কে ওআইসির বিশেষ সামিটে যোগ দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলী।

তিনি ছাড়াও  সামিটে প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক, সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ, তুরস্কে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আল্লামা সিদ্দিকী প্রমুখ অংশ নেন।

ইস্তাম্বুলে আয়োজিত এ সামিটে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগানও বক্তব্য রাখেন। পররাষ্ট্রমন্ত্রী তার বক্তব্যে ইসরায়েলের নৃশংসতার জন্য বাংলাদেশ সরকারের পক্ষ থেকে তীব্র নিন্দা জানান। তিনি ফিলিস্তিন সমস্যার শান্তিপূর্ণ সমাধান প্রত্যাশা করেন।  

পূর্ব ঘোষণা অনুযায়ী মার্কিন যুক্তরাষ্টের প্রশাসন সোমবার (১৪ মে) জেরুজালেমে তাদের দূতাবাস খুলেছে। এ ঘটনায় তীব্র উত্তেজনা ছড়িয়ে পড়েছে ফিলিস্তিনে। সেখানে ইসরায়েলের বাহিনীর সঙ্গে সংঘর্ষে প্রায় ৬০ জন ফিলিস্তিন নাগরিক নিহত হন। আহত হন কয়েক হাজার নাগরিক।

বাংলাদেশ সময়: ১০৫৩ ঘণ্টা, মে ১৮, ২০১৮
টিআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।