ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সোনাই নদীর বাঁধ ভেঙে রাস্তা-ঘাট-বাজার প্লাবিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৬ ঘণ্টা, মে ১৮, ২০১৮
সোনাই নদীর বাঁধ ভেঙে রাস্তা-ঘাট-বাজার প্লাবিত প্লাবিত এলাকা। ছবি: বাংলানিউজ

হবিগঞ্জ: হবিগঞ্জের মাধবপুরে সোনাই নদীর দুই পাড় ভেঙে আশপাশের গ্রামের রাস্তাঘাট ও বাজার প্লাবিত হয়েছে। এছাড়াও পানির সঙ্গে ভেসে গেছে মৎস্য চাষিদের চাষ করা বিভিন্ন প্রজাতির মাছ।

শুক্রবার (১৮ মে) দুপুরে সরেজমিন দেখা যায়, সোনাই নদীতে আলাবক্সপুর ও মঙ্গলপুর গ্রামের দুইপাশের পাড় ভেঙে অন্তত ২০টি গ্রামে প্রবেশ করছে পানি।

স্থানীয়রা জানান, কয়েকদিনের বৃষ্টিপাত এবং উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের কারণে নদীর দুই পাড় ভেঙে গেছে।

এতে ওই দুই গ্রামসহ আশপাশের কয়েকটি গ্রামে দেখা দিয়েছে জলাবদ্ধতা। এছাড়াও হরষপুর-মাধবপুর ও জগদীশপুর মুক্তিযোদ্ধা চত্বর থেকে মনতলা-তেমুনিয়া সড়ক তলিয়ে যাওয়ায় দক্ষিণাঞ্চলের লাখো মানুষের চলাচলে নেমে এসেছে দুর্ভোগ।

স্থানীয় খালেদ হাসান হৃদয় নামে এক ব্যক্তি জানান, নদীর দুই পাড় ভেঙে যাওয়ায় উপজেলার চৌমুহনী এবং মনতলা বাজারের দোকান-পাটে জলাবদ্ধতা দেখা দিয়েছে। এতে ক্ষতির মুখে পড়েছেন ওই এলাকার ব্যবসায়ীরা।

তিনি আরো জানান, হঠাৎ পানি এসে এলাকার পুক‍ুরগুলো তলিয়ে যাওয়ায় চাষ করা মাছ স্রোতের সঙ্গে ভেসে গেছে। এতে লোকসানের মুখে পড়েছেন স্থানীয় মৎস্য চাষিরা।

এ ব্যাপারে হবিগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) উপ বিভাগীয় প্রকৌশলী এমএল সৈকত জানান, পানি প্রবেশ করার বিষয়টি আমাদের জানা নাই। তবে বর্ষা এলে প্রতি বছর সোনাই নদী বাঁধ তলিয়ে যায়।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, মে ১৮, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।