[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৫, ২২ মে ২০১৮

bangla news

প্রথম রোজায় স্বস্তির বৃষ্টি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-১৮ ১১:৫৫:১৬ এএম
রাজধানীতে স্বস্তির বৃষ্টি | ছবি: বাংলানিউজ

রাজধানীতে স্বস্তির বৃষ্টি | ছবি: বাংলানিউজ

বৃষ্টি দিয়ে শুরু হয়েছে রমজান মাসের প্রথম সকাল। শুক্রবার সকালেই ঘনকালো মেঘে ছেয়ে যায় রাজধানীর আকাশ। এরপর শুরু হয় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। বেলা ১১টা নাগাদ ঢাকার বিভিন্ন স্থানে বৃষ্টি খবর পাওয়া গেছে। সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় মানুষের দুর্ভোগ না বাড়িয়ে বরং স্বস্তি বাড়িয়েছে রোজাদারদের।

আবহাওয়ার পূর্বাভাস বলছে, সারা দেশেই মেঘলা আকাশে বৃষ্টি মিলবে শুক্রবার। কোথাও কোথাও ভারী বর্ষণও হতে পারে। আর এই অবস্থা বিরাজ করবে রমাজানের প্রায় প্রতিদিনই।

শুক্রবার (১৮ মে) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।
মেঘে ছেয়ে গেছে রাজধানীর আকাশ | ছবি: ইলিয়াস সরকারঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা/ঝড়ো হাওয়া ও বিজলি চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ এবং বিক্ষিপ্তিভাবে শিলা বৃষ্টি হতে পারে।

ঢাকায় দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ১০-১৫ কি. মি. থেকে অস্থায়ীভাবে দমকা হাওয়া ৪০-৫০ কি. মি. বেগে বয়ে যেতে পারে। বৃষ্টিতে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।
ক্যান্টনমেন্ট স্টেশন থেকো তোলা মেঘপূর্ণ আকাশ। ছবি: অমিয় দত্ত ভৌমিকপরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস বলছে, এই সময়ের মধ্যে বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি অব্যাহত থাকতে পারে। শুক্রবার ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ৩৫ মিনিটে এবং শনিবার সূর্যোদয় ভোর ৫টা ১৪ মিনিটে।

এদিকে সকালে রাজধানীর বিভিন্ন স্থানে বৃষ্টির খবর পাওয়া গেছে। শেরে বাংলানগর, শেওড়াপাড়া, কাজীপাড়া ও মিরপুর-১০ নম্বরে সকাল ১১টা থেকে বৃষ্টি হচ্ছে। ধানমন্ডি-৩২ নম্বর এলাকাতেও সকাল ১১টা থেকে মুষলধারে বৃষ্টি শুরু হয়েছে। বাড্ডা এলাকাতেও মুষলধারে বৃষ্টি শুরু হয় বেলা সোয়া ১১টার দিকে।

ঢাকার বাইরে রংপুরসহ বেশকিছু জেলায় বৃষ্টির খবর পাওয়া গেছে। রমজান মাসের প্রথম দিনের এই বৃষ্টিকে ধর্মপ্রাণ মুসলমানদের অনেকেই দেখছেন রহমতের বৃষ্টি হিসেবে।

বাংলাদেশ সময়: ১১৪৭ ঘণ্টা, মে ১৮, ২০১৮
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa