ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পটুয়াখালী হাসপাতালে ঔষধ পাচারের ঘটনায় তদন্ত কমিটি গঠন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, মে ১৭, ২০১৮
পটুয়াখালী হাসপাতালে ঔষধ পাচারের ঘটনায় তদন্ত কমিটি গঠন

পটুয়াখালী : পটুয়াখালী ২৫০ শয্যা হাসপাতালের স্টোর রুম থেকে এন্টিবায়োটিক ইনজেকশন পাচারের ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। হাসপাতাল প্রশাসন কমিটি গঠনের খবর নিশ্চিত করেছেন। 

এমএলএসএস মোঃ জাফর জানান, বৃহস্পতিবার (১৮ মে) ‘স্টোর রুম থেকে একটি কার্টুন নিয়ে স্টোর কিপার হাসপাতালের বাইরে যাচ্ছিলো। এ সময় তাকে কার্টুনে কি আছে জানতে চাইলে স্টোর কিপার দৌড়ে পালানোর চেস্টা করে।

পরে স্টাফদের সহযোগীতায় স্টোর কিপারকে আটক করে সুপার স্যারের রুমে নিয়ে যাই। এ সময় কার্টুন থেকে ৯৬ টি দামি ইনজেকশন (আল্টাপাইন-৫০০)  পাওয় যায়।  

এ বিষয়ে কিছুই জানেন না বলে জানিয়েছেন স্টোর কিপার হারুন অর রশিদ।

হাসপাতালের তত্ত্বাবধায়ক ড.আব্দুর রহিম জানান, স্টোর কিপার হারুন অর রশিদ একটি কার্টুন নিয়ে পালানোর সময় হাসপাতালের এমএলএসএস কাম সর্দার মোঃ জাফরের হাতে ধরা পরে। স্টোর কিপার হারুনকে তার রুমে এনে জিজ্ঞাসাবাদ করলে তার কাছে ৯৬ টি ইনজেকশন পাওয়া যায়। পরে ইনজেকশন গুলো জব্দ করা হয়।  

এ ঘটনায় হাসপাতালের সহকারী পরিচালক ডা: আব্দুল মতিনেকে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ৭ দিনের মধ্যে কমিটিকে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

উল্লেখ্য পটুয়াখালী ২৫০ শয্যা হাসপাতালে সরকারী ভাবে পর্যাপ্ত ঔষধের সরবরাহ থাকলেও অধিকাংশ সময়ে রোগীর ঔষধ পাচ্ছে না বলে অভিযোগ পাওয়া যাচ্ছিলো।
বাংলাদেশ সময় : ০০৫৫ ঘন্টা, মে ১৮, ২০১৮
এমএস/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।