ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাথরঘাটায় ১২ প্রতিষ্ঠানকে জরিমানা

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৯ ঘণ্টা, মে ১৭, ২০১৮
পাথরঘাটায় ১২ প্রতিষ্ঠানকে জরিমানা সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত পাথরঘাটা পৌরসভায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. হুমায়ুন কবির। ছবি বাংলানিউজ

পাথরঘাটা (বরগুনা): বরগুনার পাথরঘাটায় ভোক্তা অধিকার আইনে ১২ ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে ১৭ হাজার ৫শ’ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। 

ব্যবসা প্রতিষ্ঠানে মূল্যতালিকা না টানানো, অপরিচ্ছন্ন পরিবেশে পণ্য বিক্রি করা ও ওজনে কম দেওয়ায় এ জরিমানা করা হয়।  

বৃহস্পতিবার (১৭ মে) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত পাথরঘাটা পৌরসভায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. হুমায়ুন কবির।

ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে রেস্টুরেন্ট মালিক মো. সিদ্দিকুর রহমানকে ৫শ, মুদি দোকানি আইউর আলীকে এক হাজার, ফুলমিয়াকে এক হাজার, আনিছুর রহমানকে এক হাজার, মাসুদকে তিন হাজার, খাইরুল ইসলামকে দুই হাজার, নবীন হোসেনকে দুই হাজার, সালাম শরীফকে দুই হাজার, আবদুর রশিদকে এক হাজার, সেফাজ উদ্দিনকে তিন হাজার ও মাছ ব্যবসায়ী মাসুদকে এক হাজার টাকা জরিমানা করা হয়। এসময় জব্দ করা হয় মুরগি ব্যবসায়ী রোকসানার ওজন মাপার যন্ত্র।  

অভিযান পরিচালনার সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হুমায়ুন কবির ব্যবসায়ীদের উদ্দেশে বলেন, রমজানকে সামনে রেখে যদি কোনো ব্যবসায়ী অতিরিক্ত লাভ করতে চান এবং দোকানের সামনে ফুটপাত দখল করে ব্যবসা করেন তাহলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৮৩২, মে ১৭, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।