ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০০ ঘণ্টা, মে ১৭, ২০১৮
রাজশাহীতে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলেক্ষ রাজশাহীতে আলোচনা সভা, ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহীতে বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে পালিত হয়েছে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৮তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস।

দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার (১৮ জুন) মহানগরীর কুমারপাড়ার আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে কার্যালয়ের স্বাধীনতা চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

 

পরে মহানগর আওয়ামী লীগ কার্যালয়ের সম্মেলন কক্ষে শেখ হাসিনার বর্ণাঢ্য কর্মময় জীবনী তুলে ধরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  

এসময় আলোচনা সভায় বক্তব্য রাখেন- রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন, সিনিয়র সহ-সভাপতি শাহীন আকতার রেণী, সহ-সভাপতি মীর ইকবাল, নওশের আলী, সৈয়দ শাহাদাৎ হোসেন, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, উপ-প্রচার সম্পাদক মীর ইশতিয়াক আহমেদ লেমনসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

প্রসঙ্গত, ১৯৭৫ সাল থেকে ৬ বছর নির্বাসন শেষে ১৯৮১ সালের এই দিনে বাংলার মাটিতে ফিরে আসেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই থেকে দিনটি স্বদেশ প্রত্যাবর্তন দিবস হিসেবে পালন করে আসছে দলটি।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, মে ১৭, ২০১৮
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।