ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নাগেশ্বরীতে জমি নিয়ে বিরোধের জেরে নিহত ২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৮ ঘণ্টা, মে ১৭, ২০১৮
নাগেশ্বরীতে জমি নিয়ে বিরোধের জেরে নিহত ২

কুড়িগ্রাম: কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলায় জমি নিয়ে বিরোধের জেরে সংঘর্ষে নারীসহ ২ জন নিহত ও ৩ জন আহত হয়েছেন। 

নিহতরা হলেন- কেদার ইউনিয়নের সাতানা গ্রামের আব্দুল করিমের স্ত্রী সহিদা বেগম (৩০) ও একই গ্রামের মফিজ উদ্দিনের ছেলে ছবদের আলী (৪৫)।  

বৃহস্পতিবার (১৭ মে) সকালে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান।

অপর আহত তিনজন পার্শ্ববর্তী ভূরুঙ্গামারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছেন।  

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, নাগেশ্বরী উপজেলার কেদার ইউনিয়নের সাতানা গ্রামের জহুরুল হকের সঙ্গে দীর্ঘদিন ধরে পার্শ্ববর্তী কচাকাটা ইউনিয়নের বড় ছড়ারপাড় গ্রামের সহিদুলের জমিজমা সংক্রান্ত বিরোধ চলে আসছিল। গত দুই মাস আগে জহুরুল হক বিরোধপূর্ণ ওই জমিতে ঘর-বাড়ি নির্মাণ করে বসবাস শুরু করেন। এরই জেরে মঙ্গলবার (১৫ মে) গভীররাতে প্রতিপক্ষ সহিদুল ও তার লোকজন ওই বাড়িতে আগুন দিয়ে পুড়িয়ে দেয়।  

বুধবার (১৬ মে) দুপুরে জহুরুল হক ও তার পরিবারের সদস্যরা পুনরায় ওই জমিতে ঘর তৈরি করতে গেলে সহিদুলের লোকজন লাঠিসোঠা ও দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। এতে আব্দুল করিমের স্ত্রী সহিদা বেগম (৩০), খলিলের স্ত্রী সুফিয়া বেগম (৩৫), হবিউল্ল্যার ছেলে জহুরুল হক (৫০) ও তার  স্ত্রী মরিয়ম বেগম (৪০) আহত হন।  

তাদের চিৎকারে অন্যান্যদের সঙ্গে একই গ্রামের মফিজ উদ্দিনের ছেলে দিনমজুর ছবদের আলী (৪৫) ঘটনাস্থলে গেলে সহিদুলের লোকজন হামলা চালায়। পরে স্থানীয়রা আহত ৫ জনকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে পার্শ্ববর্তী ভূরুঙ্গামারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে অবস্থার অবনতি ঘটলে সহিদা বেগম ও ছবদের আলীকে আশঙ্কাজনক অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার রাতে সহিদা বেগম এবং বৃহস্পতিবার সকালে ছবদের আলী মারা যায়।

নাগেশ্বরী উপজেলাধীন কচাকাটা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফারুক খলিল ঘটনার সত্যতা নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, সংঘর্ষের ঘটনায় নিহত সহিদা বেগমের ভাতিজা আশরাফ আলী বাদী হয়ে বুধবার রাতেই ১৮ জনকে আসামি করে কচাকাটা থানায় একটি মামলা দায়ের করেছেন। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, মে ১৭, ২০১৮
এফইএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।