[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৪ মে ২০১৮

bangla news

খুলনা সিটির ভোটে অনেক দলের অংশগ্রহণ উৎসাহজনক: বার্নিকাট

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-১৬ ৯:৩৭:৪৪ পিএম
যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট (ফাইল ফটো)

যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট (ফাইল ফটো)

ঢাকা: সদ্যসমাপ্ত খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে ‘অনিয়ম ও সহিংসতার’ খবরে ‘হতাশা’ প্রকাশ করেছেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট। তবে নির্বাচন ‘অন্তর্ভুক্তিমূলক’ হওয়ায় সব রাজনৈতিক দলকে অভিনন্দন জানিয়েছেন তিনি। 

বুধবার (১৬ মে) পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্র সচিব এম শহীদুল হকের বৈঠক করেন বার্নিকাট ও যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থার (ইউএসএইড) প্রশাসক মার্ক গ্রিন।

বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বার্নিকাট খুলনা সিটি করপোরেশন নির্বাচন নিয়ে বলেন, ‘এটা খুব উৎসাহজনক যে অনেক রাজনৈতিক দল নির্বাচনে অংশ নিয়েছে। আমি প্রত্যেককে অভিনন্দন জানাই।’

নির্বাচনে কিছু অনিয়ম ও সহিংসতার খবরে হতাশা প্রকাশ করে রাষ্ট্রদূত বলেন, ‘এ বিষয়ে স্বচ্ছ তদন্ত হওয়া প্রয়োজন। আর অনিয়ম ও সহিংতার ঘটনা খুব হতাশাজনক।’

তিনি আগামীতে অনুষ্ঠেয় নির্বাচনগুলোতে সব দলগুলোকে আইনের মধ্যে থাকার আহ্বান জানান।

মঙ্গলবার (১৫ মে) অনুষ্ঠিত খুলনা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে বিপুল ভোটে জয়লাভ করেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তালুকদার আব্দুল খালেক। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন বিএনপি মনোনীত প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু।

বিএনপির অভিযোগ, জাল ভোট দেওয়া, প্রতিপক্ষের পোলিং এজেন্টদের জোর করে বের করে দেওয়া, ভোটকেন্দ্র দখলের মতো বিভিন্ন অনিয়মের মাধ্যমে আওয়ামী লীগ প্রার্থী জয়লাভ করেছেন। কিন্তু আওয়ামী লীগের পাল্টা অভিযোগ, হেরে যাওয়ার কারণেই এ ধরনের কথা বলছেন বিএনপি নেতারা।

ইউএসএইডের প্রশাসক মার্ক গ্রিন বাংলাদেশ সফর করছেন। সেই সফরের অংশ হিসেবে বুধবার পররাষ্ট্র সচিব এম শহীদুল হকের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন তিনি। এসময় তার সঙ্গে যান রাষ্ট্রদূত বার্নিকাট।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, মে ১৬, ২০১৮
টিআর/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa