বঙ্গবন্ধুর ভাগ্নে 'দাদা ভাই'র মৃত্যুবার্ষিকী শনিবার
[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৩১ শ্রাবণ ১৪২৫, ১৬ আগস্ট ২০১৮
bangla news

বঙ্গবন্ধুর ভাগ্নে 'দাদা ভাই'র মৃত্যুবার্ষিকী শনিবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-১৬ ৮:৫৯:৩০ পিএম
প্রায়ত ইলিয়াস আহমেদ চৌধুরী

প্রায়ত ইলিয়াস আহমেদ চৌধুরী

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে প্রায়ত ইলিয়াস আহমেদ চৌধুরীর (দাদা ভাই) ২৭ তম মৃত্যুবার্ষিকী আগামী শনিবার (১৯ মে) অনুষ্ঠিত হবে।

ওইদিন তার নিজ বাড়ি মাদারীপুর জেলার শিবচর উপজেলায় দত্তপাড়ায় প্রায়ত ‌'দাদা ভাই'র বিদেহী আত্মার শান্তি কামনা করে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হবে।

প্রায়ত ‌'দাদা ভাই' জনপ্রিয় দৈনিক বাংলার বাণী পত্রিকার সম্পাদকমণ্ডলির সভাপতি ছিলেন। তিনি আরামবাগ ক্রীড়াচক্রের সভাপতি ও খুলনা আবহানী ক্রীড়াচক্রের সভাপতি ছিলেন। তিনি ছিলেন সফল ব্যবসায়ী ও সমাজসেবক এবং খুলনা অভ্যন্তরীণ নৌ-পরিবহন মালিক সমিতির প্রতিষ্ঠিত সভাপতি ছিলেন। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও মাদারীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন। তিনি মাদারীপুরের উন্নয়ণের জন্য অক্লান্ত পরিশ্রম করেছেন।

তিনি শিবচরে শিক্ষা বিস্তারের জন্য বহু শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেন। তার জ্যেষ্ঠ ছেলে  নূর-ই-আলম চৌধুরী (লিটন চৌধুরী) মাদারীপুর-১ আসন থেকে পাঁচবারের নির্বাচিত জাতীয় সংসদের সংসদ-সদস্য ও নবম জাতীয় সংসদে হুইপ হিসেবে দায়িত্ব পালন করেন।

নূর-ই-আলম চৌধুরী দশম জাতীয় সংসদের আওয়ামী লীগ পার্লামেন্টারী পার্টির সেক্রেটারি ও অনুমিত হিসেব সম্পর্কিত কমিটি সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। তার কনিষ্ঠ ছেলে মজিবুর রহমান চৌধুরী (নিক্সন চৌধুরী) ফরিদপুর-৪ আসনের দশম জাতীয় সংসদের সংসদ-সদস্য। নূর-ই আলম চৌধুরী ও তার পরিবার প্রায়ত ইলিয়াস আহমেদ চৌধুরীর বিদেহী আত্মার মাগফিরাত কামনায় দেশবাসীর দোয়া প্রার্থনা করেছেন।

বাংলাদেশ সময়: ২০৫৮ে ঘণ্টা, মে ১৬, ২০১৮
এসএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa