সুখি শহরের সূচকে ঢাকা বহু উপরে: খোকন
[x]
[x]
ঢাকা, শনিবার, ২ ভাদ্র ১৪২৫, ১৮ আগস্ট ২০১৮
bangla news

সুখি শহরের সূচকে ঢাকা বহু উপরে: খোকন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-১৬ ৬:৪৩:০০ পিএম
দক্ষিণ ঢাকার মেয়র সাঈদ খোকন। ছবি: শাকিল আহমেদ

দক্ষিণ ঢাকার মেয়র সাঈদ খোকন। ছবি: শাকিল আহমেদ

রাজধানী ঢাকা শহর মোটেই বাসের অনুপযোগী শহর নয়। এই শহর হ্যাপিনেস ইনডেক্সের সূচকে বহু বহু উপরে রয়েছে। এই শহর যদি বসবাসের অযোগ্য হতো তাহলে প্রতি বছর ৬ শতাংশ মানুষ এই শহরে বৃদ্ধি পেতো না বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

দায়িত্ব গ্রহণের তিন বছর পূর্ত উপলক্ষে বুধবার (১৫ মে) নগর ভবনের সভাকক্ষে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ‍সাঈদ খোকন। 

মেয়র হিসেবে নিজের তিন বছরের উন্নয়নমূলক কাজ ও আগামী বছরের বিভিন্ন কর্মপরিকল্পনা তুলে ধরে সাঈদ খোকন বলেন, অনেক সময় বিভিন্ন সংস্থা প্রতিবেদন প্রকাশ করে বলে ঢাকা বসবাসের অযোগ্য, আমি তাদের বলি ঢাকা মোটেই বসবাসের অযোগ্য শহর না। বরং হ্যাপিনেস ইনডেক্সের তালিকায় অনেক শহরের চাইতে বহু উপরে এই ঢাকা শহর।

তিনি বলেন, আমরা সিঙ্গাপুর, মালয়েশিয়া, থাইল্যান্ড নয়, ঢাকাকে ঢাকা শহরের মতো করেই সাজাতে চাই। এই শহরকে নতুন প্রজন্মের নিকট বাসযোগ্য ও আধুনিক শহর উপহার দিতে চাই। সেটা এই মেয়াদেই করতে চাই। দায়িত্ব গ্রহণের সময় যে অবস্থা ছিলো তা থেকে অনেক উত্তরণ হয়েছে।
 
সাঈদ খোকন বলেন, এরইমধ্যে ঢাকা শহরের ইতিবাচক পরিবর্তন শুরু হয়েছে। যেখানে আগে ৮৫ ভাগ সড়ক বাতি জ্বলতো না সেখানে এখন ৯০ ভাগ রাস্তায় এলইডি বাতির আলোতে আলোকিত। দায়িত্ব গ্রহণের পর দেখেছি ৮০ ভাগ রাস্তাই চলাচলের অনুপযোগী ছিলো সেখানে এই তিন বছরে ৯০ ভাগ রাস্তা চলাচলের উপযোগী করে তুলেছি। আমাদের টার্গেট নির্দিষ্ট সময়ের মধ্যে শতভাগ না হলেও ৯৫ ভাগ সড়ক চলাচলের উপযোগী করে তোলা।

গাছের ছবি দিন, গৃহকরে ছাড় নিন

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, মে ১৫, ২০১৮
এসএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa