গাছের ছবি দিন, গৃহকরে ছাড় নিন
[x]
[x]
ঢাকা, রবিবার, ২৮ শ্রাবণ ১৪২৫, ১২ আগস্ট ২০১৮
bangla news

গাছের ছবি দিন, গৃহকরে ছাড় নিন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-১৬ ৪:৫৩:৪৪ পিএম
দক্ষিণ ঢাকার মেয়র সাঈদ খোকন। ছবি: শাকিল আহমেদ

দক্ষিণ ঢাকার মেয়র সাঈদ খোকন। ছবি: শাকিল আহমেদ

বাসাবাড়িতে এডিস মশার লার্ভা বা পূর্ণ বয়স্ক মশা পেলে জেল-জ‌রিমানা--এমন ঘোষণা থেকে সরে এসে দক্ষিণ ঢাকার মেয়র সাঈদ খোকন বলেছেন, আগামী সপ্তাহ থেকে আমাদের মনিটরিং টিম প্রতিটি ওয়ার্ডে যাবে। কোনো বাসায় এডিস মসার লার্ভা পাওয়া গেলে সেটা ধ্বংস করবে।

পাশাপাশি বাসাবাড়ির মালিকদের সচেতন করা হবে যেন মশার বংশবিস্তার না ঘটে। এরপর একই ঘটনা পুনরাবৃত্তি ঘটলে পরিস্থিতি অনুযায়ী ব্যবস্থা নেবে সিটি কর্পোরেশন।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র হিসেবে দায়িত্ব নেওয়ার তিন বছর পূর্তি উপলক্ষে বুধবার (১৬ মে) নগরভবনের সভাকক্ষে সংবাদ সম্মেলনে একথা বলেন সাঈদ খোকন । এসময় প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল ও ওয়ার্ড কাউন্সিলররা উপস্থিত ছিলেন। 

জল সবুজের ঢাকা প্রকল্পের কথা উল্লেখ করে মেয়র সাঈদ খোকন বলেন, আমরা আগেই ঘোষণা দিয়েছিলাম ডিএসসিসি এলাকার যেসব বাড়ির মালিক তাদের বাড়ির ছাদে বা বারান্দায় অথবা বাড়ির আঙিনায় গাছ লাগাবেন, তাদের হোল্ডিং ট্যাক্স আদায়ে ১০ শতাংশ ছাড় দেওয়া হবে।

বাড়ির মালিকদের উদ্দেশ্যে মেয়র বলেন, আপনারা বাসায় গাছ লাগান আর গাছের ছবি তুলে প্রমাণস্বরূপ আমাদের দিন। আমরা ১০ শতাংশ গৃহকর ছাড় দিয়ে দেবো। গাছের ছবি দিন, গৃহকরে ছাড় নিন।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, মে ১৫, ২০১৮
এসএম/এমজেএফ/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa