লাখ টাকায় ৮১ কেজির বাঘাইড়!
[x]
[x]
ঢাকা, শুক্রবার, ২ ভাদ্র ১৪২৫, ১৭ আগস্ট ২০১৮
bangla news

লাখ টাকায় ৮১ কেজির বাঘাইড়!

ফজলে ইলাহী স্বপন, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-১৬ ৩:০৮:৩২ পিএম
৮১ কেজি ওজনের বাঘাইড়

৮১ কেজি ওজনের বাঘাইড়

কুড়িগ্রামের চিলমারী উপজেলার ব্রহ্মপুত্র নদের জোড়গাছে ৮১ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ ধরা পড়েছে স্থানীয় এক জেলের জালে। বিশাল আকারের মাছটি কেনার কোনো ক্রেতা চিলমারীতে না পাওয়ায় বিক্রির জন্য উলিপুর বাজারে নেওয়া হয়।

উলিপুর বাজারেও গোটা মাছ কেনার কোনো ক্রেতা না মেলায় মাছটি কেটে কেজি প্রতি ১২০০ টাকা দরে ৯৭ হাজার ২০০ টাকায় বিক্রি করেছেন মাছ ব্যবসায়ী মন্টু মিয়া।

চিলমারীর জোড়গাছ এলাকার ব্রহ্মপুত্র নদে স্থানীয় এক জেলের জালে ধরা পড়ার পর ব্যবসায়ী মন্টু মিয়া মাছটি কিনে বুধবার (১৬ মে) দুপুরে উলিপুর বাজারে বিক্রি করতে নিয়ে যান।
৮১ কেজি ওজনের বাঘাইড়মাছ ব্যবসায়ী মন্টু মিয়া বাংলানিউজকে বলেন, মাছটি বিশাল আকারের হওয়ায় চিলমারীতে কোনো ক্রেতা ছিলো না। উলিপুরে বিক্রির জন্য নিয়ে আসলেও গোটা মাছ কেনার ক্রেতা না মেলায় কেটে কেজি হিসেবে বিক্রি করেছি।

উলিপুরের ব্যবসায়ী খালেক পারভেজ লালু বাংলানিউজকে বলেন, এরকম সাইজের বাঘাইড় মাছ সচরাচর মাঝিদের জালে ওঠে না। তাই বিরল এই মাছটি দেখে ১২০০ টাকা কেজি দরে ২ কেজি মাছ কিনেছি।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, মে ১৬, ২০১৮
এফইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa