[x]
[x]
ঢাকা, বুধবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৩ মে ২০১৮

bangla news

শ্রীমঙ্গলে বৈদ্যুতিক খুঁটির মরণফাঁদ!

বিশ্বজিৎ ভট্টাচার্য বাপন, ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-১৬ ২:২৪:০৮ পিএম
শিক্ষাপ্রতিষ্ঠানের সামনে বাঁকা করে মাটিতে গাঁথা বৈদ্যুতিক খুঁটি

শিক্ষাপ্রতিষ্ঠানের সামনে বাঁকা করে মাটিতে গাঁথা বৈদ্যুতিক খুঁটি

মৌলভীবাজার: নতুন লাইন সংযোগের নামে পুরাতন বৈদ্যুতিক খুঁটির পাশেই খুব হালকাভাবে মাটিতে সিমেন্টের খুঁটি গেঁথে রেখেছে মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতি। খুঁটির নিচ দিয়ে প্রতিদিন হাজারো শিক্ষার্থীসহ পথচারী যাতাযাত করছে। মৌসুমী ঝড়-তুফানে যে কোনো সময় এই খুঁটি পড়ে মারাত্মক দুর্ঘটনার ঝুঁকি রয়েছে।

বুধবার (১৬ মে) সরেজমিন গিয়ে দেখা যায়, শ্রীমঙ্গল শহরের কলেজ রোডের রেসিডেনসিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজের সামনে কয়েকটি সিমেন্টের খুঁটি খুব হালকাভাবে মাটিতে পুঁতে রাখা হয়েছে। ঝড়-তুফানে যে কোনো সময় মাটিতে পড়ে বা সচল বৈদ্যুতিক তারের উপর পড়ে দুর্ঘটনা ঘটতে পারে।

কিছুদিন আগে শহরের হবিগঞ্জ রোডের ইন্ডাস্ট্রিয়াল জোনের সামনেই হালকা বৃষ্টিপাতে প্রায় ৮টি পিলার তারসহ মাটিতে লুটিয়ে পড়ে। 

কলেজ রোডে বাসিন্দা তারিক হাসান বলেন, শ্রীমঙ্গলের বড় বড় সব শিক্ষা প্রতিষ্ঠান আমাদের কলেজ রোডে। প্রতিদিন বার্ডস, ভিক্টোরিয়া, উদয়ন, সরকারি কলেজের হাজার হাজার শিক্ষার্থী এই রাস্তা দিয়েই আসা-যাওয়া করে। ভয়ঙ্কর ব্যাপার হলো- এই রাস্তাতেই মরণফাঁদ পেতে রেখেছে মৌলভীবাজার পল্লীবিদ্যুৎ সমিতি।

এ বিষয়ে যোগাযোগ করা হলে মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার (জিএম) শিবু লাল বসু বাংলানিউজকে বলেন, বিষয়টি আমার জানা ছিল না। প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি।

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, মে ১৬, ২০১৮
বিবিবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa