ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কাঁচপুর থেকে চান্দিনা পর্যন্ত ৬০ কিমি. যানজট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৯ ঘণ্টা, মে ১৫, ২০১৮
কাঁচপুর থেকে চান্দিনা পর্যন্ত ৬০ কিমি. যানজট যানজটে আটকে আছে গাড়ি, ছবি: বাংলানিউজ

কুমিল্লা: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর ব্রিজ থেকে কুমিল্লার চান্দিনা পর্যন্ত প্রায় ৬০ কিলোমিটার যানজট সৃষ্টি হয়েছে। ঘণ্টার পর ঘণ্টা যানজটে আটকে আছে শতশত গাড়ি। এতে ভোগান্তিতে পড়েছেন কয়েক হাজার যাত্রী।

দাউদকান্দি হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বাংলানিউজকে জানান, মহাসড়কের কুমিল্লা অংশে দাউদকান্দি টোলপ্লাজা থেকে চান্দিনা পর্যন্ত প্রায় ২৫ কিমি যানজট রয়েছে।

মহাসড়কে অতিরিক্ত গাড়ির চাপ আর টোলপ্লাজায় ধীরগতির কারণে যানজট নিয়ন্ত্রণে আসছে না বলেও জানান তিনি।

কুমিল্লার সদর দক্ষিণের বাসিন্দা এম ফিরোজ জানান, ভোর ৬টার দিকে কুমিল্লার জাঙ্গালিয়া থেকে ঢাকার উদ্দেশে রওনা হয়েছেন। বেলা ১২টায় এখনও আটকে আছি কাঁচপুর ব্রিজে। মদনপুর, নারায়ণগঞ্জ এলাকায় ঘণ্টার পর ঘণ্টা যানবাহন আটকে আছে। সীমাহীন দুর্ভোগ পড়ছেন সাধারণ যাত্রীরা।

এদিকে মদনপুর এলাকায় যানজটে আটকে থাকা ব্যবসায়ী শাহ ইমরান জানান, সকাল ৭ টার দিকে ঢাকার উদ্দেশ্যে রওনা দিয়েছেন। প্রায় ২/৩ ঘণ্টা ধরে এক জায়গায় আটকে আছেন।

স্থানীয় সূত্র জানায়, গত কয়েকদিন ফেনীর ফতেহপুর ওভারপাস এলাকার যানজট সোমবার (১৪ মে) দুপুরের পর থেকে কমতে শুরু করে। অন্যদিকে ঢাকামুখী কুমিল্লার দাউদকান্দিতে যানজট তীব্র হয়। ভোর থেকে দাউদকান্দি টোলপ্লাজা অংশে যানজট তীব্র আকার ধারণ করে।

হাইওয়ে পুলিশ জানায়, ফেনী যানজটমুক্ত হওয়ায় যানবাহনগুলো দ্রুত গতিতে এসে জড়ো হয় সেতুর টোল প্লাজায়। সেখানে থেকে সেতুতে উঠার সময় যানবাহনের গতি ৮০ শতাংশ কমে আসে। আর চারলেনের গাড়িগুলো দুই লেনের সেতুতে চলাচলে ধীর গতির ফলে মূলত এ যানজট সৃষ্টি হচ্ছে।

বাংলাদেশ সময়: ১২৩৪ ঘণ্টা, মে ১৫, ২০১৮
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।