ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বৈশাখের বৃষ্টিতে ভিজলো রাজশাহীবাসী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২৯ ঘণ্টা, মে ১৩, ২০১৮
বৈশাখের বৃষ্টিতে ভিজলো রাজশাহীবাসী বৈশাখের বৃষ্টিতে ভিজলো রাজশাহীবাসী। ছবি: বাংলানিউজ

রাজশাহী: এবার খরতাপ আর ঝড়-বৃষ্টিতেই কাটছে বৈশাখ। সকাল-দুপুর, বিকেল-সন্ধ্যা না হয় রাতে ঝড়-বৃষ্টি থাকছেই। সঙ্গে বয়ে যাচ্ছে মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ। দীর্ঘ এক যুগেও এমন আবহাওয়া দেখেনি রাজশাহীর মানুষ।

রোববার (১৩ মে) সকালটাও ছিল এমন। ভোরে সূর্যোদয় হলেও কালো মেঘের আবরণে তার আলো ছড়াতে পারেনি আজ।

সকাল থেকেই বর্ষণমুখর হয়ে উঠেছে পদ্মাপাড়ের রাজশাহী।

আকাশের মেঘপুঞ্জ থেকে এখন যেন ঝরনা হয়েই বৃষ্টি নামছে ধরায়। তবে সাত সকালের বর্ষণে কষ্টেরও শেষ নেই। মুষলধার বৃষ্টির কারণে এরই মধ্যে রাজশাহী শহরের নিচু এলাকা জলমগ্ন হয়ে পড়েছে। বৈশাখের বৃষ্টিতে ভিজলো রাজশাহীবাসী।  ছবি: বাংলানিউজবৃষ্টির পানিতে কাকভেজা হয়েই সকাল থেকে কাজ-কর্ম করতে হচ্ছে শ্রমজীবী মানুষদের। স্কুল-কলেজের শিক্ষার্থীদেরও ভিজতে হয়েছে বৃষ্টিতে।

মহানগরীর সাহেব বাজার জিরোপয়েন্ট ও গণকপাড়াসহ অনেক এলাকায় পয়:নিষ্কাশন ড্রেনের পানি উপচে একাকার হয়ে গেছে। এতে যানবাহন চলাচলে বিঘ্ন ঘটছে। বৈশাখের বৃষ্টিতে ভিজলো রাজশাহীবাসী।  ছবি: বাংলানিউজরাজশাহী আবহাওয়া অফিসের পর্যবেক্ষক লতিফা হেলেন বাংলানিউজকে বলেন, সকাল ৭টা ৪৫ মিনিটে রাজশাহীতে বৃষ্টি শুরু হয়। তবে বৃষ্টির সঙ্গে আজ ঝড়ো হাওয়া ছিল না। সকাল সাড়ে ৯টা পর্যন্ত রাজশাহীতে ৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

আকাশে মেঘ আছে, বৃষ্টিও হচ্ছে তাই এই পরিমাণ আরও বাড়তে পারে। রোববার সকাল ৬টায় বাতাসের আদ্রতা ৯৮ শতাংশ ছিল বলেও জানান এই রাজশাহীর এই আবহাওয়া কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১১২৮ ঘণ্টা, মে ১৩, ২০১৮
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ