ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

নানিয়ারচরে ৬ হত্যাকাণ্ডে ২টি অভিযোগ দায়ের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, মে ৯, ২০১৮
নানিয়ারচরে ৬ হত্যাকাণ্ডে ২টি অভিযোগ দায়ের

রাঙামাটি: চলতি বছরের ৩ মে রাঙামাটির নানিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জনসংহতি সমিতির (এমএন লারমা গ্রুপ) সহ-সভাপতি অ্যাডভোকেট শক্তিমান চাকমা এবং ৪ মে ইউপিডিএফ গণতান্ত্রিক প্রধান তপন জ্যোতি চাকমা ওরফে বর্মাসহ পাঁচজনকে গুলি করে হত্যার ঘটনায় দু’টি পৃথক অভিযোগ দায়ের করা হয়েছে।

বুধবার (৯ মে) বিকেলে নানিয়ারচর থানায় অভিযোগ দু’টি দায়ের করা হয়। তবে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত পুলিশ অভিযোগগুলো মামলা হিসেবে নথিভুক্ত করেনি বলে স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, শক্তিমান চাকমা হত্যকাণ্ডে প্রতিপক্ষের ৪৬ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন রূপম চাকমা নামে এক ব্যক্তি। ওই অভিযোগে ইউপিডিএফ প্রধান প্রসীত বিকাশ খীসা ও দলটির সাধারণ সম্পাদক রবি শংকর চাকমাকে প্রধান অভিযুক্ত করা হয়।

একইদিন ইউপিডিএফ গণতান্ত্রিক প্রধান তপন জ্যোতি চাকমাসহ পাঁচ হত্যার ঘটনায় প্রতিপক্ষের ৭২ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন অর্চিন চাকমা।  

এখানেও ইউপিডিএফ প্রধান প্রসীত বিকাশ খীসা ও দলটির সাধারণ সম্পাদক রবি শংকর চাকমাকে প্রধান অভিযুক্ত করা হয়।

উল্লেখ্য, বৃহস্পতিবার (৩ মে) সকালে নিজ কার্যালয়ে যাওয়ার সময় দুর্বৃত্তদের গুলিতে শক্তিমান চাকমা নিহত হন। এসময় গুলিবিদ্ধ হন তার সঙ্গে থাকা রূপম চাকমা।  
অপরদিকে, শুক্রবার (৪ মে) দুপুরে শক্তিমান চাকমার শেষকৃত্যে যোগদান শেষে খাগড়াছড়ি ফেরার পথে নানিয়ারচর উপজেলার বেতছড়ি এলাকায় ইউপিডিএফ গণতান্ত্রিক প্রধান তপন জ্যোতি চাকমা ওরফে বর্মার গাড়িবহর লক্ষ্য করে গুলি চালায় দুর্বৃত্তরা। এতে নিহত হন তপন জ্যোতিসহ পাঁচজন। এসময় আরও নয়জন গুলিবিদ্ধ হন।  

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, মে ০৯, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।