ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শক্তিমানের শেষকৃত্য থেকে ফেরার পথে গুলিতে নিহত ৫

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৮ ঘণ্টা, মে ৪, ২০১৮
শক্তিমানের শেষকৃত্য থেকে ফেরার পথে গুলিতে নিহত ৫ নিহত তিনজনের ছবি। ছবি: বাংলানিউজ

রাঙামাটি: রাঙামাটির নানিয়ারচর উপজেলায় সন্ত্রাসীদের গুলিতে পাহাড়ের সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (গণতান্ত্রিক) প্রধান তপন জ্যোতি চাকমা বর্মাসহ পাঁচজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও নয়জন। 

শুক্রবার (০৪ মে) দুপুরে উপজেলার বেতছড়িতে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- ইউপিডিএফ গণতান্ত্রিক (সংস্কার) প্রধান তপন জ্যেতি চাকমা (৫২), ইউপিডিএফ সংস্কার সমর্থিত যুব ফ্রন্টের  কেন্দ্রীয় নেতা সুজন চাকমা (৩০), একই সংগঠনের মহালছড়ি উপজেলা শাখার সভাপতি তনয় চাকমা (৩১), সেতু লাল চাকমা (৩৬) এবং মাইক্রোবাসের চালক মো. সজিব (৩৫)।

নিহতদের মধ্যে দুইজনের মরদেহ খাগড়াছড়ি জেনারেল হাসপতালের মর্গে রাখা হয়েছে। তারা হলেন- সেতু লাল চাকমা ও মাইক্রোবাস চালক মো. সজিব ।  আর বাকিদের মরদেহ আনা হয়েছে রাঙামাটিতে।

আরও পড়ুন>>
** 
নানিয়ারচর উপজেলা চেয়ারম্যানকে গুলি করে হত্যা

প্রত্যক্ষদর্শী ও আইন-শৃঙ্খলা বাহিনী সূত্র জানায়, ইউপিডিএফ’র (সংস্কার) প্রধান তপন জ্যোতি চাকমা বর্মা তার সমর্থকদের নিয়ে গাড়িতে করে নিহত শক্তিমান চাকমার অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানে যোগ দিয়ে খাগড়াছড়িতে ফিরছিলেন।  

নানিয়ারচর উপজেলার বেতছড়ির কেরাঙ্গাছড়িতে পৌঁছালে তাদের বহরের একটি মাইক্রোবাস ঘিরে ব্রাশ ফায়ার করে সন্ত্রাসীরা। এতে ঘটনাস্থলেই মারা যান তিনজন।  

বিষয়টি নিশ্চিত করে রাঙামাটি পুলিশ সুপার (এসপি) আলমগীর কবির বাংলানিউজকে বলেন, ঘটনাস্থলে তিনজন মারা গেছেন।  

আর খাগড়াছড়ি হাসপাতালে নেওয়ার পর দু’জন মারা গেছেন বলে জানিয়েছে সেখানকার পুলিশ।

এদিকে আহতদের মধ্যে ছয়জনের পরিচয় জানা গেছে। তারা হলেন- দিগন্ত চাকমা (২৩), অর্চিন চাকমা (২৯), অর্জুন চাকমা (২৩), মিহির চাকমা, জীবন্ত চাকমা (৩০) ও শান্তি রঞ্জন চাকমা (২৫)। তাদের বেশির ভাগই গুলিবিদ্ধ।

আহতদের অনেককে খাগড়াছড়ি হাসপাতালে ভর্তি করা হয়েছে।  ছবি: বাংলানিউজখাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাহাদাৎ হোসেন টিটো বাংলানিউজকে বলেন, গুলিতে নিহত দুইজনকে খাগড়াছড়ি হাসপাতালে আনা হয়েছে। আর আহত চারজন চিকিৎসাধীন রয়েছেন। আরও চারজনকে উন্নত চিকিৎসার জন্যে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।  

এ দিকে তাৎক্ষণিকভাবে কারা গাড়িবহরে হামলা করেছে সে ব্যাপারে কিছু বলতে পারেননি রাঙামাটির এসপি আলমগীর কবির।  

তিনি বলেন, ঘটনাস্থল পুলিশ ঘিরে রেখেছে। পাশাপাশি জড়িতদের ধরতে ওই এলাকায় অভিযান অব্যাহত রেখেছে।  

এদিকে এ ঘটনার জন্য মূল ইউপিডিএফ প্রসীত গ্রুপকে দায়ী করেছেন ইউপিডিএফ (সংস্কার) বর্মা গ্রুপের নেতারা। ইউপিডিএফ (গণতান্ত্রিক) এর মিডিয়া সমন্বয়কারী লিটন চাকমা বলেন, এই ঘটনার সঙ্গে প্রসীত খীসার পালিত সন্ত্রাসীরা জড়িত।  

এর আগে বৃহস্পতিবার (০৩ মে) পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএন লারমা গ্রুপ-জেএসএস সংস্কার) কেন্দ্রীয় সহ-সভাপতি শক্তিমান চাকমাকে গুলি করে হত্যা করা হয়। এ সময় গুলিবিদ্ধ হন তার সঙ্গে থাকা একই সংগঠনের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক রূপম চাকমাও।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, মে ০৪, ২০১৮/আপডেট: ১৫৫৬ ঘণ্টা
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।