ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শক্তিমান চাকমাকে হত্যার ঘটনায় খাগড়াছড়িতে বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫০ ঘণ্টা, মে ৩, ২০১৮
শক্তিমান চাকমাকে হত্যার ঘটনায় খাগড়াছড়িতে বিক্ষোভ বিক্ষোভ-সমাবেশ, ছবি: বাংলানিউজ

খাগড়াছড়ি: রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএন লারমা গ্রুপ) কেন্দ্রীয় সহ সভাপতি শক্তিমান চাকমাকে হত্যার ঘটনায় খাগড়াছড়িতে বিক্ষোভ-সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
 

জনসংহতি সমিতি ও সহযোগী সংগঠনের উদ্যোগে বৃহস্পতিবার (০৩ মে) দুপুরে শহরের চেঙ্গী স্কোয়ার থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের শাপলা চত্বরে এসে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।

এ সময় সমাবেশে বক্তব্য রাখেন- জনসংহতি সমিতির খাগড়াছড়ি জেলা কমিটির সাধারণ সম্পাদক সিন্ধু কুমার চাকমা, রাঙ্গামাটি শাখার মহিলা বিষয়ক সম্পাদিকা ববিতা চাকমা, সদর শাখার সভাপতি কিরণ চাকমা ও পাহাড়ী ছাত্র পরিষদের জেলা সভাপতি সুমেদ চাকমা।

সমাবেশে শক্তিমান চাকমাকে হত্যার ঘটনায় পার্বত্য চট্টগ্রামের বৃহত্তম আঞ্চলিক দল ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টকে (ইউপিডিএফ) দায়ী করে বক্তারা বলেন, ‘ইউপিডিএফ এখন সন্ত্রাসী সংগঠনে পরিণত হয়েছে। পাহাড়ে একের পর এক সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে গেলেও প্রশাসনের পক্ষ থেকে কোনো ব্যবস্থা নেওয়া হচ্ছে না। সরকারিভাবে সংগঠনটিকে নিষিদ্ধের দাবি জানান বক্তরা।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০১৮
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।