ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ইউপিডিএফ নেতাদের নির্দেশে শক্তিমানকে হত্যা: জেএসএস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৩ ঘণ্টা, মে ৩, ২০১৮
ইউপিডিএফ নেতাদের নির্দেশে শক্তিমানকে হত্যা: জেএসএস শক্তিমান চাকমার মরদেহ

খাগড়াছড়ি: ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) সভাপতি প্রসিত বিকাশ খীসা, সাধারণ সম্পাদক রবি শংকর চাকমা এবং ইউপিডিএফ নেতা আনন্দ প্রকাশ চাকমা ও রঞ্জনমণি চাকমার সিদ্ধান্তে অ্যাডভোকেট শক্তিমান চাকমাকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করেছে জনসংহতি সমিতি (জেএসএস)।

বৃহস্পতিবার (০৩ মে) বিকেলে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির তথ্য ও প্রচার সম্পাদক সুধাকর ত্রিপুরার পাঠানো এক বিবৃতিতে এ অভিযোগ করা হয়।

নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির কেন্দ্রীয় সহ-সভাপতি অ্যাডভোকেট শক্তিমান চাকমাকে হত্যার ঘটনায় পাঠানো ওই বিবৃতিতে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় জেএসএস হয়।

বিবৃতিতে বলা হয়, শক্তিমানকে হত্যার সিদ্ধান্ত রঞ্জন মণি চাকমার কাছ থেকে মোবাইল ফোনে পেয়ে লক্কোচ চাকমা ওরফে বাবু ওরফে অর্পণ চাকমা একজন সহকারী নিয়ে মোটরসাইকেল যোগে শক্তিমানকে খুব কাছ থেকে গুলি করে পালিয়ে যান।  

এ সময় জনসংহতি সমিতির নানিয়ারচর থানা কমিটির সাংগঠনিক সম্পাদক রূপম চাকমা গুলিবিদ্ধ হন।  

বিবৃতিতে রঞ্জন মণি চাকমাকে ইউপিডিএফ-এর কোম্পানি কমান্ডার দাবি করা হয়।

এ হত্যাকাণ্ডের জন্য ইউপিডিএফ-কে সরাসরি দায়ী করে হত্যাকাণ্ডে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবি জানায় জেএসএস।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০১৮
এমজেএফ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।