ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাহাড়ে শান্তি বিনষ্ট করতেই শক্তিমানকে হত্যা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩১ ঘণ্টা, মে ৩, ২০১৮
পাহাড়ে শান্তি বিনষ্ট করতেই শক্তিমানকে হত্যা

ঢাকা: পার্বত্য চট্টগ্রামের শান্তি প্রতিষ্ঠার প্রক্রিয়াকে বানচাল করতেই রাঙামাটির নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট শক্তিমান চাকমাকে হত্যা করা হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

বৃহস্পতিবার (৩ মে) দুপুরে দলের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপের পাঠানো এক বিবৃতিতে কাদের এ মন্তব্য করেন। তার ভাষ্যে, পাহাড়ে শান্তি ও স্থিতিশীল পরিবেশ বিনষ্টের জন্যই এ ধরনের ন্যাক্কারজনক হত্যাকাণ্ড সংঘঠিত হচ্ছে।

 

বেলা ১১টার দিকে নিজের বাসভবন থেকে বেরিয়ে উপজেলা পরিষদ কার্যালয়ে যাওয়ার পথে শক্তিমানকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি করা হয়। স্থানীয়রা তখন তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এ ঘটনায় গুলিবিদ্ধ হন তার সঙ্গে থাকা রূপম চাকমা নামে আরেকজন।

বিবৃতিতে ওবায়দুল কাদের বলেন, এ বর্বর হত্যাকাণ্ড পার্বত্য চট্টগ্রামের শান্তি প্রতিষ্ঠার প্রক্রিয়াকে বানচাল করার ষড়যন্ত্র ছাড়া আর কিছুই নয়। পার্বত্যাঞ্চলের উন্নয়ন শান্তি-সম্প্রীতি ও মানবাধিকার প্রতিষ্ঠায় এই ষড়যন্ত্রকারী সন্ত্রাসী গোষ্ঠীর বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

সেতুমন্ত্রী বলেন, অ্যাডভোকেট শক্তিমান চাকমা বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় কমিটির সদস্য এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের মেধাবী ছাত্র ছিলেন। তিনি দীর্ঘদিন চট্টগ্রামের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন এবং পাহাড়ি-বাঙালি সম্প্রীতি রক্ষায় ছিলেন একজন নিবেদিত কর্মী।  

এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত খুনিদের অবিলম্বে গ্রেফতারের দাবিও জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

বাংলাদেশ সময়: ১৪২৮ ঘণ্টা, মে ০৩, ২০১৮
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।