ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তামাকপণ্যে উচ্চ হারে কর বাড়ানোর দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৮
তামাকপণ্যে উচ্চ হারে কর বাড়ানোর দাবি বক্তব্য রাখছেন আবুল কালাম আজাদ এমপি।

নাটোর: আগামী অর্থবছরের বাজেটে সব ধরনের তামাকজাত পণ্যের ওপর কর বৃদ্ধি, তামাকের কর নীতিমালা গ্রহণ এবং সব তামাকজাত পণ্যের খুচরা মূল্যের সুনির্দিষ্ট পরিমাণ স্পেসিফিক এক্সাইজ ট্যাক্স নির্ধারণের দাবি জানিয়েছেন নাটোর-১ আসনের সংসদ সদস্য আবুল কালাম আজাদ এমপি।

বৃহস্পতিবার (২৬ এপ্রিল) বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত নাটোর শহরের হোটেল গোল্ডেন সিটি’র সভাকক্ষে অনুষ্ঠিত এক অ্যাডভোকেসি সভায় তিনি এ দাবি জানান।

আবুল কালাম আজাদ বলেন, তামাক জনস্বাস্থ্যের জন্য হুমকি।

তামাকের ব্যবহার মানবদেহে নানা রোগের সৃষ্টি করে। জনস্বাস্থ্য, পরিবেশ ও অর্থনীতির ওপর তামাকের নেতিবাচক প্রভাবের কথা বিবেচনা করলে তামাকের ব্যবহার থেকে মানুষকে দূরে রাখতে হবে। এজন্য প্রয়োজন সকল প্রকার তামাকের মূল্য বৃদ্ধিকরা। তামাকের চাষ বন্ধ করতে তিনি প্রাশাসনের দৃষ্টি আকর্ষণ করেন।

এসময় উপস্থিত ছিলেন- নাটোর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আল মামুন, এসিডি’র প্রকল্প সমন্বয়কারী এহসানুল আমিন ইমন, সাংবাদিক রনেন রায়, নবীউর রহমান পিপলু, ফারাজী আহমেদ রফিক বাবন, জুলফিকার হায়দার জোসেফ প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২১৩৪ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।