ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

শিশুর মৃত্যুকে কেন্দ্র করে ডাক্তার-স্বজনদের হাতাহাতি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৮
শিশুর মৃত্যুকে কেন্দ্র করে ডাক্তার-স্বজনদের হাতাহাতি মৃত শিশু রাফিকে কোলে নিয়ে স্বজনদের আহাজারি

রাজশাহী: রাজশাহী মহানগরীর লক্ষ্মীপুর এলাকার একটি ডায়াগনস্টিক সেন্টারে রাফি নামে ১০ মাসের এক শিশুর মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনার সৃষ্টি হয়েছে। এ ঘটনায় ডাক্তার ও স্বজনদের মধ্যে হাতাহাতির ঘটনাও ঘটেছে।

বৃহস্পতিবার (২৬ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এ ঘটনা ঘটে। পরে রাজপাড়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

শিশু রাফি মহানগরীর দড়িখরবোনা এলাকার সোহেল রানার ছেলে।

রাজশাহীর রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বাংলানিউজকে বলেন, মৃত শিশুটির স্বজনদের জানান— নিউমোনিয়ার কারণে গত ২৪ এপ্রিল শিশুটিকে প্রথমে দেখানো হয় পপুলার ডায়াগোনিস্টিক সেন্টারে চেম্বার থাকা চিকিৎসক সানাউল্লাহকে। এরপর তিনি ওই শিশুটিকে কিছু ওষুধপত্র দেন। ওষুধ সেবনের পরেও শিশুটির নিউমোনিয়া ভালো না হয়ে আরও অসুস্থ হয়ে পড়ে।  

বৃহস্পতিবার বিকেলে শিশুটিকে আবারও ওই চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হয়। চিকিৎসক শিশুটিকে অক্সিজেন দিতে বলে দ্রুত তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে যেতে বলেন। তবে হাসপাতালে যাওয়ার পরে শিশুটি মারা যায়।

ওসি বলেন, চিকিৎসকের অবহেলায় শিশুটি মারা গেছে বলে অভিযোগ তোলেন স্বজনরা। তারা বিক্ষুব্ধ হয়ে পপুলারে গিয়ে চিকিৎসক সানাউল্লাহর ওপর চড়াও হন। এ নিয়ে বাকবিতণ্ডার এক পর্যায়ে শিশুর বাবা ও স্বজনদের সঙ্গে চিকিৎসক এবং তার লোকজনের হাতাহাতির ঘটনা ঘটে। পরে খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ঘটনার পর থেকে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা চলছে। তবে উভয় পক্ষকে নিয়ে বসে বিষয়টি সমাধানের চেষ্টা চলছে। না হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান ওসি হাফিজুর রহমান।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৮
এসএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।