ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাদক ও জঙ্গি বিরোধী কনসার্ট করবে ক্র্যাব

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৮
মাদক ও জঙ্গি বিরোধী কনসার্ট করবে ক্র্যাব ক্র্যাব ও অন্তর শোবিজ’র মধ্যে চুক্তি স্বাক্ষর।

ঢাকা: জঙ্গিবাদ ও মাদক রুখতে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) ‘মাদক ও জঙ্গি বিরোধী কনসার্ট-২০১৮’ এর আযোজন করেছে। ২৭ জুলাই ‘বসুন্ধরা এক্সপো জোন’ এ কনসার্ট অনুষ্ঠিত হবে।

এ বিষয়ে বৃহস্পতিবার (২৬ এপ্রিল) ক্র্যাব ও অন্তর শোবিজ’র মধ্যে এক চুক্তি স্বাক্ষরিত হয়েছে। ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে এ চুক্তি স্বাক্ষরিত হয়।

চুক্তিপত্রে ক্র্যাবের পক্ষে সাধারণ সম্পাদক সরোয়ার আলম ও অন্তর শোবিজের পক্ষে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান স্বপন চৌধুরী স্বাক্ষর করেন। এরপর স্বাক্ষরিত চুক্তিপত্র উভয় পক্ষের মধ্যে বিনিময় করা হয়।

এসময় উপস্থিত ছিলেন ক্র্যাবের সভাপতি আবু সালেহ আকন, সহ-সভাপতি মাসুম মিজান, অর্থ সম্পাদক আজিজুল হাকিম, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক শাহরিয়ার আরিফ, দপ্তর সম্পাদক রুদ্র রাসেল, কার্যনির্বাহী সদস্য আলাউদ্দিন আরিফ ও খন্দকার হানিফ রাজা প্রমুখ।

এ উপলক্ষে অায়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, কনসার্টে বাংলাদেশের সাবিনা ইয়াসমিন, মাইলস ব্যান্ড গ্রুপসহ অন্যান্য খ্যাতনামা কন্ঠশিল্পী এবং ভারতের বাপ্পী লাহিড়ি, শ্রেয়া ঘোষাল, অনুপম রায়, শান, উর্বশী রাউটুলা, মুম্বাই ড্যান্স গ্রুপসহ দেশি-বিদেশি জনপ্রিয় কন্ঠশিল্পী ও নৃত্য শিল্পীরা উপস্থিত থাকবেন।

লিখিত বক্তব্যে আরো বলা হয়, জঙ্গিবাদ ও মাদক দেশের অন্যতম প্রধান সমস্যা। তরুণ-তরুণী, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ জঙ্গিবাদ ও মাদকে জড়িয়ে পরিবার ও সমাজ থেকে আলাদা হয়ে বিপথগামী হচ্ছে। তাদের কেউ কেউ ‘আত্মঘাতী’ হওয়ার সিদ্ধান্তও নিচ্ছে। পরিবারের একজন সদস্য মাদক বা জঙ্গিবাদে জড়ানোর কারণে গোটা পরিবার নানামুখী সমস্যার সম্মুখীন হচ্ছে। জঙ্গি ও মাদক নির্মূল করতে জনসচেতনতা সৃষ্টির বিকল্প নেই। এ বিষয়টি উপলব্ধি করে ক্র্যাব জনসচেতনতা গড়ে তুলতে এ কনসার্টের আয়োজনের উদ্যোগ নিয়েছে।

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।