ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দেশের উন্নয়নে নারীরা এখন সমানতালে ভূমিকা রাখছে: স্পিকার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৬ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৮
দেশের উন্নয়নে নারীরা এখন সমানতালে ভূমিকা রাখছে: স্পিকার পুনর্মিলনী অনুষ্ঠানে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী-ছবি-বাংলানিউজ

নারায়ণগঞ্জ: স্বাধীনতার পর যুদ্ধ বিধ্বস্ত দেশে শিক্ষা ব্যবস্থার প্রতি নজর দিয়ে এ ব্যবস্থাকে এগিয়ে নিয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের জন্য এই শিক্ষা ব্যবস্থাকে আরও প্রসারিত ও সবার জন্য শিক্ষা ব্যবস্থা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছেন। 

বৃহস্পতিবার (২৬ এপ্রিল) দুপুরে নারায়ণগঞ্জের আড়াইহাজারের পুরিন্দা কে.এম. সাদেকুর রহমান উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর সুবর্ণজয়ন্তী উপলক্ষে এক পুনর্মিলনী অনুষ্ঠানে বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এসব কথা বলেন।  

তিনি বলেন, বর্তমান সরকার দেশের প্রত্যন্ত অঞ্চলেও শিক্ষার প্রসারে, দেশের সব নাগরিকের জন্য শিক্ষা ব্যবস্থা নিশ্চিতকরণে কাজ করে যাচ্ছে।

দেশকে এগিয়ে নিয়ে যেতে সবার আগে প্রয়োজন শিক্ষিত জাতি। যা তৈরিতে সুযোগ্য প্রধানমন্ত্রী শিক্ষাকে ব্যাপক গুরুত্ব দিচ্ছেন।

তিনি বলেন, বর্তমান সরকারের সময় দেশে উন্নয়নের যে অগ্রযাত্রা শুরু হয়েছে সেই অগ্রযাত্রায় দেশবাসী অভিভূত। দেশের সব ক্ষেত্রে এখন উন্নয়নের ছোঁয়া লেগেছে। বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের স্বীকৃতি পেয়েছে বাংলাদেশ।

তিনি আরও বলেন, তথ্য প্রযুক্তিতে বর্তমান সরকার ব্যাপক উন্নয়ন এনেছে যার ফলে আমরা এখন ঘরে বসেই বিশ্বের সব সংবাদ পেতে পারি। নারীরা এখন আর পিছিয়ে নেই। নারীদের জন্য সরকার সব ধরনের সহায়তার ব্যবস্থা করেছে। বয়স্ক ভাতা, মাতৃত্বকালীন ভাতাসহ বিভিন্ন ভাতার ব্যবস্থা করেছে সরকার। দেশের উন্নয়নে নারীরা এখন সমানতালে ভূমিকা রেখে যাচ্ছে।

এতে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ ২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ফারজানা রহমান।  

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৮
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।