ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানে ‘মিড ডে মিল’ চালু করা হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩২ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৮
প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানে ‘মিড ডে মিল’ চালু করা হবে সমাবেশে বক্তব্য রাখছেন গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান।

পিরোজপুর: প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান বলেছেন, ৩১মে-এর মধ্যে দেশের সকল প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানে ‘মিড ডে মিল’ চালু করা হবে।

বৃহস্পতিবার (২৬ এপ্রিল) দুপুরে পিরোজপুরের গোপালকৃষ্ণ টাউন ক্লাব মাঠে আয়োজিত মা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, ব্রিটিশ ও পাকিস্তান সরকার একটিও প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করেনি।

১৯৭৩ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ২০১৪ সালে তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাজার হাজার প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করেন।  

তিনি বলেন, মানসম্মত শিক্ষার পরিবেশ নিশ্চিত করতে প্রাথমিক বিদ্যালয় বিহীন গ্রামগুলোতে বিদ্যালয় স্থাপন করা হবে। এছাড়া দেশের সকল প্রাথমিক বিদ্যালয় দ্বিতল ভবন নির্মাণ প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।

মায়েদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, আপনারা সন্তানদের দুপুরের খাবার এবং পানি দিয়ে স্কুলে পাঠাবেন যাতে করে তারা ক্ষুধার্ত না হয় এবং স্কুল ছুটি হবার আগে তারা স্কুল থেকে চলে না যায়। খাবার ও পানি সঙ্গে দিলে মা-সন্তানের বন্ধন আরো দৃঢ় হবে।

পিরোজপুরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে পিরোজপুর- ১ আসনের এমপি একেএমএ আউয়াল, গণশিক্ষা ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক প্রশাসন মো. ছাবের হোসেন, পরিচালক পলিসি বিজয় ভূষন পাল, পিরোজপুরের অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ বক্তব্য রাখেন।  

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।