ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিকেলে টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৩ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৮
বিকেলে টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি

গোপালগঞ্জ: অনিবার্য কারণে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের টুঙ্গিপাড়া সফরের সময়সূচিতে কিছুটা পরিবর্তন আনা হয়েছে। দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাতে বৃহস্পতিবার (২৬ এপ্রিল) দুপুরের পরিবর্তে বিকেলে টুঙ্গিপাড়ায় আসছেন তিনি। 

গোপালগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার জানান, প্রথমে বেলা ১১টা ৪০ মিনিটে ঢাকার বিমান বাহিনীর ঘাঁটি বাশার হেলিপ্যাড থেকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার উদ্দেশে রাষ্ট্রপতির রওয়ানা হওয়ার কথা ছিল। কিন্তু অনিবার্য কারণে পরে এ সময়সূচি পরিবর্তন করা হয়েছে।

পরিবর্তিত সময়সূচি অনুযায়ী বিকেল ৩টায় তিনি ঢাকা থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশে রওয়ানা হবেন।

সে অনুযায়ী, বিকেল ৩টা ৪০ মিনিটে রাষ্ট্রপতিকে বহনকারী হেলিকপ্টার টুঙ্গিপাড়া হেলিপ্যাডে অবতরণ করবে। এরপর বিকেল ৩টা ৪৫ মিনিটে বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করবেন রাষ্ট্রপতি।

এ সময় তিন বাহিনীর একটি চৌকস দল রাষ্ট্রপতিকে গার্ড অব অনার প্রদান করবে। শ্রদ্ধা নিবেদনের পর সুরা ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন আবদুল হামিদ। বিকেল ৩টা ৫০ মিনিটে তিনি টুঙ্গিপাড়া থেকে হেলিকপ্টারে করে ঢাকার উদ্দেশে রওয়ানা হবেন।

গোপালগঞ্জের পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান বাংলানিউজকে জানান, রাষ্ট্রপতির আগমনকে কেন্দ্র করে টুঙ্গিপাড়ায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। রাষ্ট্রপতির সফর নির্বিঘ্ন করতে পুলিশ, র‌্যাব ও গোয়েন্দা পুলিশের পাশাপাশি সাদা পোশাকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়োজিত রয়েছে।

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৮
এনটি/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।