ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

কর্মচারীদের মারধরের শিকার বিসিসি’র কর কর্মকর্তা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫১ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৮
কর্মচারীদের মারধরের শিকার বিসিসি’র কর কর্মকর্তা

বরিশাল: বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) কর কর্মকর্তা (চ.দা.) আবু আল মাসুদ মামুনকে মারধর করেছে মজুরি ভিত্তিক কর্মচারীরা।

বুধবার (২৫ এপ্রিল) দুপুরে নগর ভবন চত্ত্বরে এ ঘটনা ঘটে।

মারধরের শিকার আবু আল মাসুদ মামুন বাংলানিউজকে বলেন, অফিস থেকে বের হয়ে আমি নগরভবন চত্ত্বরে থাকা মোটরসাইকেলের কাছে যায়।

এসময় মিন্টু, হিমেলসহ মজুরি ভিত্তিক কর্মচারীরা হামলা করে এবং মারধর শুরু করে। এসময় মারধরের কারণ জানতে চাইলে ওরা জানায় পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়ন কমিটির আহ্বায়ক (মন্ত্রী মর্যাদায়) আবুল হাসনাত আব্দুল্লাহ-এমপিকে নিয়ে নাকি আমি কটুক্তি করেছি। কিন্তু এটা সম্পূর্ণ মিথ্যা কথা।

তিনি আরো বলেন, মজুরি ভিত্তিক কর্মচারীদের অনেকেই ঠিকমতো দায়িত্ব পালন করে না, কর্মস্থলে আসে না। এজন্য কর্তৃপক্ষ অনেককে লালকালি তালিকাভুক্ত করেছেন, অনেককে চাকরি থেকে বাদও দিয়েছেন। এ ঘটনায় ক্ষিপ্ত হয়েই আমার ওপর এ হামলা চালানো হয়েছে। বিষয়টি তাৎক্ষণিক সিটি করপোরেশন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তারা কি ব্যবস্থা নেয় সেটি দেখেই আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে সিটি করপোরেশনের কর নির্ধারক ও বঙ্গবন্ধু পরিষদ নগর ভবন শাখার সহ-সভাপতি কাজী মোয়াজ্জেম হোসেন বাংলানিউজকে বলেন, ঘটনার সময় আমি বাইরে ছিলাম। তবে খবর পেয়ে নগর ভবনে এসে যতটুকু যানতে পেরেছি তা হলো, ‘কর কর্মকর্তা আবুয়াল মাসুদ মামুনের রিপোর্টের কারণে কয়েকজনের চাকরি চলে যায়। এরমধ্যে রাজনৈতিক উচ্চ পর্যায়ের সুপারিশে একজনের চাকরি পুনর্বহাল হয়। কিন্তু কর কর্মকর্তা আবুয়াল মাসুদ মামুন তাদের যোগদান নিচ্ছিলেন না।

এ বিষয়ে জানতে বরিশাল সিটি করপোরেশনের মেয়র মো. আহসান হাবিব কামালের সঙ্গে মোবাইলে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন ধরেননি।

বাংলাদেশ সময়: ১৯৪৬ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৮
এমএস/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।