ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শ্রমিক কল্যাণ তহবিলে গ্রামীণফোনের ২৩ কোটি টাকা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৮ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৮
শ্রমিক কল্যাণ তহবিলে গ্রামীণফোনের ২৩ কোটি টাকা শ্রমিক কল্যাণ তহবিলে গ্রামীণফোনের চেক প্রদান/ছবি: বাংলানিউজ

ঢাকা: বেসরকারি মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে ২৩ কোটি ৬৬ লাখ টাকা জমা দিয়েছে।

বুধবার (২৫ এপ্রিল) সচিবালয়ে শ্রম মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হকের হাতে লভ্যাংশের নির্দিষ্ট অংশ থেকে এই টাকার চেক হস্তান্তর করেন।

এসময় প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ শ্রম আইন মেনে যদি প্রতিটি কোম্পানি তাদের নির্দিষ্ট অংশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনে প্রদান করে তবে আর কোনো শ্রমিক অসহায় থাকবে না।

প্রতিমন্ত্রী শ্রম আইনের আলোকে প্রণীত ডব্লিউপিপিএফ’র বাস্তবায়নে বড় কোম্পানি-শিল্প মালিকদের উদ্যোগী হবার আহ্বান জানান প্রতিমন্ত্রী।
 
এসময় মন্ত্রণালয়ের সচিব আফরোজা খান, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক ড. আনিসুল আওয়াল, গ্রামীণফোনের প্রধান মানবসম্পদ কর্মকর্তা কাজী মুহাম্মদ শাহেদ, পরিচালক সৈয়দ তানভীর হোসেন এবং উপ-পরিচালক কেএম সাব্বির আহমেদ উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন আইন অনুযায়ী গ্রামীণফোনের ২০১৭ সালের মোট লাভের ০৫ শতাংশের এক দশমাংশ পরিমান ওই অর্থ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে প্রদান করলো।
 
গ্রামীণফোন ২০১৩ সাল থেকে শ্রমিকদের কল্যাণের উদ্দেশে প্রতিবছর লভ্যাংশের নির্দিষ্ট পরিমাণ অর্থ এ তহবিলে প্রদান করে আসছে। এ পর্যন্ত গত ৫ বছরে তারা এ তহবিলে ৯৪ কোটি ০২ লাখ ৫৮ হাজার ০৬৮ টাকা প্রদান করেছে।
 
বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৮
এসই/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।