ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে ২ জেএমবি সদস্যসহ আটক ৯৪

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৫ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৮
রাজশাহীতে ২ জেএমবি সদস্যসহ আটক ৯৪

রাজশাহী: রাজশাহীতে জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) তালিকাভুক্ত দুই সদস্যসহ ৯৪ জনকে আটক করেছে পুলিশ। 

মঙ্গলবার (২৪ এপ্রিল) রাত থেকে বুধবার (২৫ এপ্রিল) ভোর পর্যন্ত রাজশাহী মহানগর ও জেলা পুলিশ পৃথক অভিযান চালিয়ে তাদের আটক করে।

পরে বিকেলে পুলিশের পক্ষ থেকে বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করা হয়।

আটকদের মধ্যে রাজশাহী জেলা ৫১ জন এবং মহানগর পুলিশ ৪৩ জনকে আটক করে।

আটক জেএমবির দুই সদস্য হলেন- রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার তাড়াস গ্রামের জালাল উদ্দিন (৫৫) ও তার ছেলে মো. হাবিব (৩০)। জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) তাদের নিজ বাড়ি থেকে আটক করে। তারা পুলিশের তালিকাভুক্ত জেএমবি সদস্য।  

এছাড়া জেলার চারঘাট থানা পুলিশ শাহীন কামাল (৪৫) নামে এক জামায়াত কর্মীকে আটক করে। উপজেলার আসগরপুর বাজারে তার বাড়ি।

রাজশাহী জেলা পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার (এসপি) আবদুর রাজ্জাক খান বাংলানিউজকে বলেন, এই দুই জেএমবি ও এক জামায়াত কর্মী ছাড়াও আরও ৪৮ জনকে আটক করেছে জেলার আট থানা ও ডিবি পুলিশ। এদের বেশিরভাগই পরোয়ানাভুক্ত আসামি। এর মধ্যে দুই জেএমবি সদস্যকে বেলপুকুর থানায় সোপর্দ করা হয়েছে। তাদের রিমান্ডে নেওয়া হবে।  

অন্যদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানান জেলার এই পুলিশ কর্মকর্তা।  

এদিকে রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র সিনিয়র সহকারী কমিশনার ইফতে খায়ের আলম জানান, মহানগরের ১২ থানা ও ডিবি পুলিশ মোট ৪৩ জনকে আটক করেছে। এদের মধ্যে অধিকাংশই পরোয়ানাভুক্ত আসামি। এছাড়া কিছু ব্যক্তিকে মাদকদ্রব্যসহ আটক করা হয়েছে। বিকেলে বিভিন্ন মামলায় গ্রেফতার দেখিয়ে তাদের সবাইকে আদালতের মাধ্যমে রাজশাহী কারাগারে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৮
এসএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।