ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সেই রোজিনা ঢামেকে ভর্তি, বৃহস্পতিবার মেডিকেল বোর্ড

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৭ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৮
সেই রোজিনা ঢামেকে ভর্তি, বৃহস্পতিবার মেডিকেল বোর্ড ঢামেকের বার্ন ইউনিটে চিকিৎসাধীন রোজিনা। ছবি: বাংলানিউজ

ঢাকা: রাজধানীর বনানীতে বাসের চাকায় পিষ্ট হয়ে পা হারানো গৃহকর্মী রোজিনা আক্তার রোজিকে (২০) পঙ্গু হাসপাতাল থেকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয়েছে। তিনি এখন ওই ইউনিটের দ্বিতীয় তলার হাই-ডিপেনডেন্সি ইউনিটে (এইচডিইউ) চিকিৎসাধীন।

বুধবার (২৫ এপ্রিল) দুপুর ১টার দিকে রোজিনাকে ঢামেকে নিয়ে আসা হয়। তার চিকিৎসার তত্ত্বাবধানে বৃহস্পতিবার (২৬ এপ্রিল) সকালে একটি মেডিকেল বোর্ড গঠন করা হবে।

বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন বাংলানিউজকে বলেন, রোজিনার অবস্থা খারাপের দিকে যাচ্ছে। এজন্য পঙ্গু হাসপাতাল থেকে সেখানকার চিকিৎসকরা তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছেন। রোজিনার কোনো সাইড এফেক্ট রয়েছে বলে সেখানকার চিকিৎসকরা ধারণা করছেন।

ডা. সেন আরও বলেন, বৃহস্পতিবার সকালে একটি মেডিকেল বোর্ড গঠন করা হবে। পরবর্তীতে তার পায়ে প্লাস্টিক সার্জারি করা লাগবে। তবে সবার আগে তাকে শারীরিকভাবে ফিট করতে হবে। এখন তিনি এইচডিইউতে চিকিৎসাধীন।

জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানের (পঙ্গু হাসপাতাল) চিকিৎসক ডা. তাপশ কুমার রায় বাংলানিউজকে বলেন, রোজিনার বিচ্ছিন্ন হওয়া পায়ের ক্ষতস্থানটি তেমন ভালো না। তাছাড়া এ আঘাতের কারণে তার কিডনিতে সমস্যা বা অন্য কোনো সাইড এফেক্ট হতে পারে। তাই তাকে ঢামেকে পাঠানো হয়েছে।

গত ২০ এপ্রিল রাত সাড়ে ৮টার দিকে বনানীর চেয়ারম্যান বাড়ি সংলগ্ন এলাকায় বাসের চাকায় পিষ্ট হয়ে পা হারান রোজিনা। তিনি বনানী নিকেতনের একটি বাসায় গৃহকর্মীর কাজ করেন।

বনানী থানার উপ-পরিদর্শক (এসআই) শামছুল হক বাংলানিউজকে বলেন, রোজিনাকে চাপা দেওয়া বিআরটিসি বাস (ঢাকা মেট্রো: ব ১১- ৫৭৩৩) ও এর চালককে আটক করা হয়েছে। আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৮
এজেডএস/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।