ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মিরপুরে আগুনে দগ্ধ হয়ে তামীমের পর মৃত্যু হলো মা মিনার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৩ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৮
মিরপুরে আগুনে দগ্ধ হয়ে তামীমের পর মৃত্যু হলো মা মিনার

ঢাকা: রাজধানীর মিরপুরে ভবনের গ্যাস পাইপ বিস্ফোরণে একই পরিবারের ৩ জন দগ্ধ হওয়ার ঘটনায় শিশু তামীমের পর মারা গেলেন তার মা মিনা। তামীমের বাবা মালেক মুমূর্ষু অবস্থায় বার্ন ইউনিটের আইসিইউতে চিকিৎসাধীন আছেন।

বুধবার (২৫ এপ্রিল) দুপুর সোয়া দুইটায় বার্ন ইউনিটের আইসিইউতে থাকা মিনাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন বার্ন ইউনিটের আবাসিক সার্জন ডা. পার্খ শংকর পাল।

তিনি জানান ৮৫ শতাংশ পুড়ে গিয়েছিল মিনার দেহ।

সংবাদ শুনে তাদের আত্মীয়স্বজনরা ঢামেক (ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল) বার্ন ইউনিটে ছুটে আসেন।  

মৃত মিনার ভাবীর শামিমা খাতুন জানান, সকালে সংবাদ পেয়ে ময়মনসিংহ থেকে মিনার মা আমিনা খাতুনসহ কয়েকজন মিলে ছুটে আসেন বার্ন ইউনিটে। এরপর তারা মৃত্যুর সংবাদ পান।

তিনি আরও জানান, ৫ বছর আগে পারিবারিক ভাবে মালেকের সঙ্গে মিনার বিয়ে হয়। তামীম তাদের প্রথম সন্তান।

মঙ্গলবার (২৪ এপ্রিল) রাত ১১টা ৫০ মিনিটে মিরপুর-১১ নম্বরের ৪ নম্বরে রোডের আফসার উদ্দিনের বাসায় অগ্নিকাণ্ডের ঘটনায় সাতমাসের শিশু তামীমসহ তার মা-বাবা দগ্ধ হন। দগ্ধদের উদ্ধার করে রাত দেড়টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল বার্নইউনিটে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক রাত দেড়টায় দগ্ধ শিশু তামীমকে মৃত ঘোষণা করেন।

মিরপুর ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার আব্দুল্লাহ আরেফিন জানান, ধারণা করা হচ্ছে বাসার ভিতর গ্যাস পাইপ লাইন লিকেজ থেকে এই আগুনের ঘটনা ঘটেছে।

দগ্ধ মানিক জানান, ওই বাসার নিচ তলায় ভাড়া থাকেন তারা। বাসার ভিতরেই পানির মোটর ও রিজার্ভ ট্যাংকি। রাতে মোটরের সুইচ অন করার সঙ্গে সঙ্গে বিস্ফোরণ হয়ে বাসার ভিতর আগুন ছড়িয়ে পড়ে।

তাদের বাড়ি ময়মনসিংহ নান্দাইল উপজেলার চন্ডিপাশা গ্রামে। মৃতদেহ ২টি ঢামেকেই আছে। ময়মনসিংহ দেশের বাড়িতে তাদের দাফন করা হবে।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৮
এজেডএস/এনএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।