ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

সিলেটে মশা নিধনের দাবিতে মশারি মিছিল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪০ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৮
সিলেটে মশা নিধনের দাবিতে মশারি মিছিল সিলেটে মশারি মিছিল

সিলেট: দিন দিন নগরীতে মশা উৎপাত বাড়ে যাওয়ায় এর যন্ত্রণা থেকে রেহাই পেতে মশা নিধনের দাবিতে এবার ব্যতিক্রমী প্রতিবাদ স্বরূপ মশারি মিছিল হয়েছে সিলেটবাসী।

বুধবার (২৫ এপ্রিল) দুপুরে সিলেট কল্যাণ সংস্থা ও সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থার যৌথ উদ্যোগে মশারি টানিয়ে বিক্ষোভ মিছিল করা হয়।

শহরের চৌহাট্টা কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ থেকে শুরু হওয়া মিছিল প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সিলেট সিটি করপোরেশনে (সিসিক) সামনে এসে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।


 
সমাবেশে বক্তারা বলেন, বর্তমান সময়ে নগরীতে মশার উপদ্রব ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। দিনে ও রাতে মশার অবাধ বিচরণে নগরীর সর্বস্তরের নাগরিকরা অতিষ্ঠ। ইতোপূর্বে সিসিকের উদ্যোগে নগরীতে মশা নিধনে ওষুধ প্রয়োগ করা হয়। তাছাড়া নিজস্ব ব্যবস্থাপনায় মশা তাড়াতে ও নিধনে বিভিন্ন ধরণের কয়েল, স্প্রে ও ইলেকট্রিক স্প্রে ব্যবহার করে যাচ্ছি। এসব প্রয়োগে মশার যন্ত্রণা থেকে রক্ষা পাওয়া দুরের থাক বরং মানুষ নানা রোগে আক্রান্ত হচ্ছেন। নাগরিকদের স্বাচ্ছন্দ্যে দিন-রাত অতিবাহিত করার স্বার্থে মশা নিধনে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা প্রয়োজন।  

লোক দেখানো কার্যক্রম থেকে বেরিয়ে এসে মাঠ পর্যায়ে বাস্তব ভিত্তিক কর্মতৎপরতা গ্রহণের দাবি জানিয়ে বক্তারা বলেন, আগামী ১৫ দিনের মধ্যে সিলেট নগরীকে মশামুক্ত ঘোষণা করা না হলে মাঠ পর্যায়ে কঠোর কর্মসূচির ঘোষণা করা হবে।

সিলেট কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ এহছানুল হক তাহেরের সভাপতিত্বে ও সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থার বিভাগীয় কমিটির সদস্য সচিব হুমায়ূন রশিদ চৌধুরীর পরিচালনায় বক্তব্য রাখেন- সংস্থার উপদেষ্টা যুক্তরাজ্য কমিউনিটি নেতা মো. রজব আলী দেওয়ান, সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থার বিভাগীয় আহ্বায়ক কমিটির সদস্য সচিব হুমায়ূন রশিদ চৌধুরী, প্রচার সচিব ফখরুল আল হাদী, প্রবাসী বিষয়ক সচিব মো. বদরুল ইসলাম, জেলা কমিটির আহ্বায়ক মো. হাবিবুর রহমান, যুগ্ম-আহ্বায়ক মো. নাজমুল হুসাইন, মহসিন উদ্দিন, যুগ্ম-সদস্য সচিব আনহার চৌধুরী রাজু, মো. আলিম উদ্দিন, মহানগর কমিটির সদস্য সচিব মো. আশিক আহমদ, সাংগঠনিক সচিব মো. মকবুল চৌধুরী, যুগ্ম-সদস্য সচিব ইসমত ইবনে ইসহাক, যুগ্ম-সাংগঠনিক সচিব মো. শরীফ আহমদ চৌধুরী,  প্রচার সচিব মাহফুজ আল গালিব।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- সিসিকের ৬ নম্বর ওয়ার্ড আহ্বায়ক মো. ইমন আহমেদ, ১৪ নম্বর ওয়ার্ড আহ্বায়ক মো. মুহিবুর রহমান, ১৫ নম্বর ওয়ার্ড আহ্বায়ক ফয়জুর রহমান ফয়সাল, সমাজসেবা সচিব গোপাল বিশ্বাস, ১০ নম্বর ওয়ার্ড সমন্বয়ক ফরহাদ রানা, যুব নেতাদের মধ্য থেকে মুসলেহ উদ্দিন চৌধুরী মিলাদ, মো. শাকিল আহমদ, মাহমুদ আসলাম মরম, জাহেদ পারভেজ প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৮
এনইউ/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।