ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কালভার্ট আছে, নেই সংযোগ সড়ক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৫ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৮
কালভার্ট আছে, নেই সংযোগ সড়ক কালভার্ট নির্মিত হলেও সংযোগ সড়ক না থাকায় দুর্ভোগে জনগণ। ছবি: বাংলানিউজ

টাঙ্গাইল: টাঙ্গাইলের নাগরপুর উপজেলার মামুদনগর পোস্টকামারী রাস্তার ফরিদ সিকদারের বাড়ির কাছে নির্মিত কালভার্ট কোনো উপকারে না আসায় গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছে চার গ্রামের জনসাধারণের।

জানা যায়, ফরিদ সিকদারের বাড়ির কাছে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর ২০১৫-১৬ অর্থ বছরে ১৫ লাখ ৯১ হাজার ৭৬৯.২৮ টাকা ব্যয়ে ২০ ফুট কালভার্টটি নির্মাণ করে মেসার্স এমডি জিল্লুর রহমান নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। ২০১৬ সালের ২৫ জুন কালভার্টের কাজ শেষ করে সংযোগ সড়ক না করেই সংশ্লিষ্ট ঠিকাদার চুড়ান্ত বিলসহ জামানত তুলে নেয়।

মামুদনগর এলাকার জমির উদ্দিন ও সোলায়মান সিকদার বাংলানিউজকে জানান, উপজেলা শহরের সঙ্গে যোগাযোগের একমাত্র সড়ক এটি। প্রতিদিন এ সড়ক দিয়ে শতশত ছাত্র-ছাত্রী বিভিন্ন স্কুল কলেজে যাতায়াত করে। শুকনো মৌসুমে বিকল্প রাস্তায় চলাচল করা গেলেও বর্ষা মৌসুমে সাধারণ জনগণের চরম ভোগান্তি পোহাতে হয়।

ইউপি চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন বাংলানিউজকে জানান, পোস্টকামারী রাস্তার ফরিদ সিকদারের বাড়ির কাছে ২০ ফুট কালভার্টটি এলাকার জনগণের জন্য একটি বিষঁফোড়ার মত। যে কালভার্টটি এলাকার জনগণের কোনো কাজেই আসে না। এ নিয়ে কর্তৃপক্ষকে একাধিকবার তাগিদ দেয়া হয়েছে। নতুন বরাদ্দ পেলে কালভার্টের দু’পাশের মাটি ভরাটের ব্যবস্থা নেয়া হবে।
 
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বেগম শাহীন বাংলানিউজকে জানান, প্রকল্পটি পূর্ববর্তী কর্মকর্তার সময়ে হয়েছে। সংযোগ সড়কে মাটি ভরাটের বিষয়ে ইতোমধ্যে অবগত হয়েছি। যত দ্রুত সম্ভব কালভার্টের দু’পাশে মাটি ভরাটের জন্য বরাদ্দ দেয়া হবে।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।