ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

খুলনা দিবসে বর্ণাঢ্য র‌্যালি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০২ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৮
খুলনা দিবসে বর্ণাঢ্য র‌্যালি খুলনা দিবস উপলক্ষে র‌্যালি/ছবি: মানজারুল ইসলাম

খুলনা: খুলনা দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৫ এপ্রিল) সকাল সাড়ে ৯টায় ১৩৬ বছর পূর্তিতে মহানগরীর মজিদ সরণি সংগঠনের কার্যালয়ের সামনে থেকে র‌্যালিটি বের করা হয়।

খুলনার ঐতিহ্যবাহী ও প্রাকৃতিক দৃশ্য সম্বলিত লোকজ, বাউল, ঘোড়াগাড়ি, পালকিতে জামাই-বউ, স্থানীয় রোভার স্কাউট, সি-স্কাউটসহ ব্যান্ড বাদক দলের উপস্থাপনায় র‌্যালিটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির উদ্যোগে এ র‌্যালি অনুষ্ঠিত হয়।

র‌্যালিতে উপস্থিত ছিলেন খুলনা-২ আসনের সংসদ সদস্য মিজানুর রহমান মিজান, বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, খুলনা জেলা প্রশাসক আমিন উল আহসান, খুলনা সিটি মেয়র মনিরুজ্জামান মনি, মহানগর আওয়ামী লীগের সভাপতি ও মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক, বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির সভাপতি শেখ মোশাররফ হোসেন, মহাসচিব শেখ আশরাফ-উজ-জামান,  সহ-সভাপতি শাহিন জামান পন, মামনুরা জাকির খুকুমনি প্রমুখ।

দিবসটি উপলক্ষে বিকেলে শহীদ হাদিস পার্কে লোকজ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

১৮৮২ সালের ২৫ এপ্রিল খুলনা, সাতক্ষীরা ও বাগেরহাট নিয়ে গঠিত হয়েছিলো খুলনা জিলা। এরপর সময়ের প্রয়োজনে বাগেরহাট ও সাতক্ষীরা আলাদা জেলা হিসেবে স্বীকৃতি পেলেও খুলনা রয়ে গেছে তার স্বকীয়তায়। ১৩৬ বছর পূর্ণ করে খুলনা আজ ১৩৭ বছরে পা দিয়েছে।

বাংলাদেশ সময়: ০৯৪৫ ঘণ্টা,  এপ্রিল ২৫, ২০১৮
এমআরএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।