ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মিরপুরে গ্যাস পাইপ বিস্ফোরণে দগ্ধ শিশুর মৃত্যু 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৮
মিরপুরে গ্যাস পাইপ বিস্ফোরণে দগ্ধ শিশুর মৃত্যু 

ঢাকা: রাজধানীর মিরপুরে পাঁচতলা ভবনের নীচতলায় গ্যাস পাইপ বিস্ফোরণের ঘটনায় দগ্ধ শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় দগ্ধ শিশুটির মা-বাবা আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন। 

মঙ্গলবার (২৪ এপ্রিল) রাত দেড়টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা শিশুটিকে মৃত ঘোষণা করেন।  

এর আগে রাত ১১টা ৫০ মিনিটে মিরপুর-১১ নম্বরের ৪ নম্বরে রোডের আফসার উদ্দিনের বাসায় অগ্নিকাণ্ডের ঘটনায় সাতমাসের এ শিশুসহ তার মা-বাবা দগ্ধ হন।

 

শিশুর মৃত্যুর বিষয়টি ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) বাচ্চু মিয়া বাংলানিউজকে নিশ্চিত করেছেন।  

তিনি জানান, নিহত শিশুর বাবা দগ্ধ মানিক মিয়া (৩৫) ও মা মিনা আক্তার (২২) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি রয়েছেন। তাদের অবস্থাও আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসক।  

আরও পড়ুন>>
** 
মিরপুরে গ্যাস লাইনে বিস্ফোরণ, সন্তানসহ দম্পতি দগ্ধ

এর আগে অগ্নিকাণ্ডের পর দগ্ধ মানিক-মিনা দম্পতিকে ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করলেও স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয় শিশুটিকে। পরে সেখান থেকে তাকেও নেওয়া হয় ঢামেক হাসপাতালে।  
            
জানা যায়, মানিকের বাড়ি ময়মনসিংহের নান্দাইল উপজেলার চন্ডিপাশা গ্রামে; তিনি মিরপুর ১১ নম্বরের ওই বাসায় দারোয়ান হিসেবে কর্মরত। স্ত্রী-সন্তান নিয়ে বাসাটির নীচতলায় থাকতেন তিনি।  

মিরপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কার্যালয়ের সিনিয়র স্টেশন অফিসার আবদুল্লাহ আল ফারুক বাংলানিউজকে বলেন, গ্যাস লাইনের লিকেজে সিগারেটের আগুনে এ বিস্ফোরণের ঘটনা ঘটে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।  

খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে বেশ কিছুক্ষণ চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে বলে জানান তিনি।  

বাংলাদেশ সময়: ০১৫৪ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৮
এজেডএস/এমআইএইচ/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।