ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

টাঙ্গাইল শহরে ব্যবসায়ীদের দখলে ফুটপাত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩১ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৮
টাঙ্গাইল শহরে ব্যবসায়ীদের দখলে ফুটপাত ফুটপাত-রাস্তা দখল করে রেখেছেন ব্যবসায়ীরা। ছবি: বাংলানিউজ

টাঙ্গাইল: টাঙ্গাইল শহরের বিভিন্ন সড়কের ফুটপাত এবং রাস্তা দখল করে রেখেছেন স্থানীয় ব্যবসায়ীরা। এতে সাধারণ মানুষের চলাচল ব্যাহত হচ্ছে। তাই ফুটপাত দখলমুক্ত করার দাবি জানিয়েছেন ভুক্তভোগীরা।

শহরের ভিক্টোরিয়া রোড ও মেইন রোডের পাশ জুড়ে রয়েছে দোকান। আর এসব দোকান মালিকরা ফুটপাত জুড়ে তাদের মালপত্র রেখে দিয়েছেন।

এ কারণে সাধারণ মানুষের পথ চলতে দুর্ভোগ পোহাতে হচ্ছে প্রতিনিয়তই। ব্যস্ততম এই সড়কে বাধ্য হয়ে ফুটপাত ছেড়ে রাস্তার ওপর দিয়েই মানুষের হাঁটতে হচ্ছে।

ভিক্টোরিয়া রোডে পৌরসভার মার্কেটে প্রায় কয়েক শতাধিক দোকান রয়েছে। প্রত্যেক ব্যবসায়ী যার যার দোকানের সামনের বারান্দা দখল করে মালপত্র রেখেছেন। কোথাও কোথাও শুধু বারান্দা নয়, ফুটপাত, এমনকি রাস্তা জুড়েও মালামাল রাখা হয়েছে। এই সড়কের বাকা মিয়া সেতুর মোড় থেকে পোস্ট অফিস পর্যন্ত অংশ জুড়ে রয়েছে বেশ কিছু সাইকেলের দোকান। আর এই সব দোকানের সামনে রাস্তার ওপরে চলে সাইকেল ফিটিংয়ের কাজ।

বিশ্বাস বেতকা এলাকার তাইজ উদ্দিন বাংলানিউজকে বলেন, দোকানের সামনে মালামাল রাখায় সাধারণ মানুষের খুবই অসুবিধা হচ্ছে। ফুটপাত দখলমুক্ত করার পদক্ষেপ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নেওয়া দরকার।

এ বিষয়ে টাঙ্গাইল পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরন বাংলানিউজকে বলেন, দ্রুতই ফুটপাত দখলমুক্ত করার জন্য পৌরসভার পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।