ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অংশগ্রহণমূলক সু্ষ্ঠু নির্বাচন জনগণের প্রত্যাশা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৭ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৮
অংশগ্রহণমূলক সু্ষ্ঠু নির্বাচন জনগণের প্রত্যাশা গোলটেবিল বৈঠকে বক্তারা-ছবি-বাংলানিউজ

ঢাকা:  জনগণ ৫ জানুয়ারির মতো নির্বাচন আর চায় না। অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন এখন জনগণের প্রত্যাশা বলে জানিয়েছে গণতান্ত্রিক ইসলামিক মুভমেন্ট।

সোমবার (২৩ এপ্রিল) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) গণতান্ত্রিক ইসলামিক মুভমেন্ট আয়োজিত ‘একাদশ জাতীয় সংসদ নির্বাচন: জনগণের প্রত্যাশা’ শীর্ষক গোলটেবিল বৈঠকে বক্তারা এসব কথা বলেন।

বক্তারা বলেন, বাংলাদেশের রাজনীতি সুস্থ্য ধারায় পরিচালিত হচ্ছে না।

অসুস্থ রাজনীতি দেশের সমাজ ও অর্থনীতিকে খাবলে খাচ্ছে। আজ এ দেশে কেউ জনগণের সেবার মনোভাব নিয়ে রাজনীতি করছে না। সবকিছুই কমার্শিয়াল হয়ে যাচ্ছে। নির্বাচনে বড় দলগুলোর মনোনয়ন বাণিজ্যকে কেন্দ্র করে কোটি কোটি টাকার বাণিজ্য হচ্ছে। এতে সৎ, ত্যাগী ও যোগ্যতাসম্পন্ন ব্যক্তিরা বঞ্চিত হচ্ছেন।  

বক্তারা আরও বলেন, বিএনপির ২০১৪ সালে নির্বাচন বয়কট করার সিদ্ধান্ত ভুল ছিলো। এতে শুধু ওই দলের নয় বরং দেশের গণতান্ত্রিক ও প্রশাসনিক ব্যবস্থায় অনেক ক্ষতি হয়েছে। বিএনপি আবারও নির্বাচন বয়কট করুক সেটা আর জনগণ চায় না। খালেদাকে মুক্তি না দিলে নির্বাচন বয়কট করার ঘোষণা একটি আত্মঘাতী সিদ্ধান্ত বলেও জানান তিনি।

বক্তারা বলেন, বর্তমান সরকার মুক্তিযুদ্ধের স্বপক্ষের সরকার। দেশের মানুষ বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার শাসনকালেই মুক্তিযুদ্ধের চেতনার পরিপূর্ণ বাস্তবায়ন চায়। মুক্তিযুদ্ধের চেতনা ছিল গণতান্ত্রিক রাষ্ট্রব্যবস্থা, সুশাসন প্রতিষ্ঠা, গণমানুষের অর্থনৈতিক মুক্তি, ন্যায়বিচার ও ভোটের অধিকার। তাই দেশের মানুষ শেখ হাসিনার নেতৃত্বে জনগণের ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে অংশগ্রহণমূলক ও সু্ষ্ঠু নির্বাচন দেখতে চায়।  

আলোচনায় গণতান্ত্রিক ইসলামিক মুভমেন্ট’র সভাপতি অ্যাডভোকেট নুরুল ইসলাম খানের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক মাওলানা আনিসুর রহমান শেখ, ডেমোক্রেটিক এলায়েন্স পার্টির চেয়ারম্যান আলমগীর মজুমদার, বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর মাওলানা জাফরুল্লাহ খান, বাংলাদেশ মুসলিম লীগের মহাসচিব কাজী আবুল খায়ের, পিপলস জাস্টিস পার্টির চেয়ারম্যান ড. এম হায়দার আলীসহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, ২৩ এপ্রিল, ২০১৮
এমএএম/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।