ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হাকালুকি জিরো পয়েন্টে সৌন্দর্য বর্ধনের উদ্বোধন 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৭ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৮
হাকালুকি জিরো পয়েন্টে সৌন্দর্য বর্ধনের উদ্বোধন  ঘিলাছড়া জিরো পয়েন্ট পর্যটন কেন্দ্রের সৌন্দর্য বর্ধনের উদ্বোধন

সিলেট: হাকালুকি হাওরের পূর্বপাড় সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার ঘিলাছড়া জিরো পয়েন্ট পর্যটন কেন্দ্রের সৌন্দর্য বর্ধনের উদ্বোধন করা হয়েছে।

সোমবার (২৩ এপ্রিল) দুপুরে ফলক উন্মোচন করে সৌন্দর্য বর্ধনের উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার ড. মোছাম্মৎ নাজমানারা খানুম।  

সম্প্রতি সিলেট জেলা পরিষদের অর্থায়নে সৌন্দর্য বর্ধনের এ কাজ সম্পন্ন হয়।

কাজের অংশ হিসেবে পর্যটকদের বসার পাকাকরণ ও স্থান টাইলস যুক্ত, জিরো পয়েন্ট এলাকায় উঠা-নামার সিঁড়ি নির্মাণ করা হয়। এতে প্রায় ১১ লাখ টাকা ব্যয় হয় বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।   

উদ্বোধনী অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার ড. মোছাম্মৎ নাজমানারা খানুম বলেন, বেঞ্চ নির্মাণের ফলে এখানে বেড়াতে আসা পর্যটকদের বসার ব্যবস্থা হয়েছে। এছাড়া সিঁড়ি নির্মাণের ফলে বর্ষা ও শুস্ক মৌসুমে মানুষের চলাচলের উপযোগী হলো।  

অনুষ্ঠানে বিশেষ অতিথি উপস্থিত ছিলেন- সিলেট জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট লুৎফুর রহমান, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুল আহাদ, ফেঞ্চুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুদ রানা, জেলা পরিষদের সদস্যরা ও ফেঞ্চুগঞ্জ থানার অফিসার ইনচার্জ নাজমুল হক এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।  

উদ্বোধন শেষে পর্যটন এলাকা ঘুরে দেখেন অতিথিরা। এ সময় ঘিলাছড়া জিরো পয়েন্টে পরিত্যক্ত খাদ্য গোদাম ভাঙার নির্দেশনা দেন বিভাগীয় কমিশনার।

২০১৫ সালের ২০ জুলাই হাকালুকি হাওরের প্রাকৃতিক সৌন্দর্য নিয়ে “ঘুরে আসুন ‘মিনি কক্সবাজার’ হাকালুকি” শিরোনামে বাংলানিউজে সংবাদ প্রকাশিত হয়। ওই প্রতিবেদনের পর ঘিলাছড়া জিরো পয়েন্টে পর্যটকদের ভিড় বাড়তে থাকলে স্থানীয়দের জীবনমান পরিবর্তন হতে থাকে। পর্যটকদের ভ্রমণে যুক্ত হয় প্রমোদতরী, ক্যাপসুল বুট, ওয়াটার বাইকসহ বিভিন্ন ধরনের অসংখ্য ইঞ্জিন চালিত নৌকা। গুরুত্ব বিবেচনা করে জেলা পরিষদের অর্থায়নে ওই স্থানের সৌন্দর্য করা হয়।  

** ঘুরে আসুন ‘মিনি কক্সবাজার’ হাকালুকি

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৮
এনইউ/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।