ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তিন মাসের মধ্যে আরব আমিরাতে কর্মী নিয়োগ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৫ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৮
তিন মাসের মধ্যে আরব আমিরাতে কর্মী নিয়োগ

ঢাকা: আগামী তিন মাসের মধ্যে সংযুক্ত আরব আমিরাতে সরকারিভাবে কর্মী নিয়োগ শুরু হবে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়। দীর্ঘ ৫ বছর বন্ধ থাকার পর দেশটিতে বাংলাদেশের শ্রমবাজার উন্মুক্ত হতে যাচ্ছে।

গত ১৮ এপ্রিল ১৯ ক্যাটাগরিতে সংযুক্ত আরব আমিরাতে সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে এ বিষয়ক একটি সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষর হয়েছে।  

সোমবার (২৩ এপ্রিল) প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান মন্ত্রণালয়ের সচিব ড. নমিতা হালদার এনডিসি।

বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি জানান, এবার সরকার সংযুক্ত আরব আমিরাতেও বিনাখরচে শ্রমিক পাঠাবে। গৃহস্থালি কাজে নিয়োজিত ১৯ ক্যাটাগরির কর্মীরা এ সুযোগ পাবেন। এজন্য শিগগিরই দুই দেশের মধ্যে কমিটি গঠিত হবে।

মন্ত্রী বলেন, এই সমঝোতা স্মারক সইয়ের ফলে সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশি কর্মী পাঠানোর ক্ষেত্রে দীর্ঘ প্রতীক্ষার অবসান হলো। কর্মী পাঠাতে দেশটির সঙ্গে আগে আমাদের কোনো চুক্তি ছিল না। এখন চুক্তির কারণে বড় বড় কোম্পানি আমাদের সঙ্গে যোগাযোগ করছে। বন্ড সই করে তাদের কাছে কর্মী পাঠানো হবে।

সচিব নমিতা হালদার এনডিসি বলেন, আগ্রহী কর্মীরা এখন কারো সঙ্গে যেন যোগাযোগ না করে। যখন আমরা ডিমান্ড লেটার পাবো তখন পত্রিকায় বিজ্ঞপ্তি দেওয়া হবে। কেউ টাকা পয়সা লেনদেন করলে তা অবৈধ বলে ধরে নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৮/আপডেট: ১৫১৮ ঘণ্টা
কেজেড/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।