ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

পাথরঘাটায় জব্দকৃত ৮৫ লাখ বাগদা-চিংড়ি রেণু অবমুক্ত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২৩ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৮
পাথরঘাটায় জব্দকৃত ৮৫ লাখ বাগদা-চিংড়ি রেণু অবমুক্ত জব্দকৃত রেণু ও অবমুক্ত করা হচ্ছে সেই রেণু

পাথরঘাটা (বরগুনা): যৌথ অভিযানে জব্দকৃত ৮৫ লাখ বাগদা-চিংড়ি রেণু বরগুনার পাথরঘাটার চরদুয়ানী খালে অবমুক্ত করা হয়েছে।

সোমবার (২৩ এপ্রিল) সকাল ৯টায় পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ রেণু অবমুক্ত করেন। ৮৫ লাখ রেণুর বাজার মূল্য ধরা হয়েছে প্রায় পৌনে ২ কোটি টাকা।

এর আগে রোববার রাত ৯টা থেকে সোমবার সকাল পর্যন্ত র‍্যাব, কোস্টগার্ড, মৎস্য বিভাগ ও উপজেলা প্রশাসন যৌথ অভিযান পরিচালনা করে। এ সময় চরদুয়ানী বাজারের অন্তত ৩৬টি আড়তে তল্লাশি চালিয়ে ৯৭ পাতিল বাগদা-চিংড়ি রেণু আটক করে তারা। যৌথ বাহিনীর অভিযান টের পেয়ে পোনা ব্যবসায়ী ও আহরণকারীরা পালিয়ে যায়।

কোস্টগার্ডের পাথরঘাটা স্টেশনের কমান্ডার লে. মাহবুবুল আলম শাকিল ও র‍্যাবের পটুয়াখালী ক্যাম্পের ডিএডি দেলোয়ার হোসেন জানান, রোববার রাত থেকে সোমবার সকাল পর্যন্ত যৌথ অভিযানে চরদুয়ানী বাজারের ৩৬টি আড়ত ঘরে তল্লাশি করে ৯৭ পাতিল ভর্তি প্রায় ৮৫ লাখ  চিংড়ি ও বাগদা রেণু জব্দ করা হয়।

পাথরঘাটা ইউএনও মো. হুমায়ুন কবির বাংলানিউজকে বলেন, ৮৫ লাখ রেণু পোনা চরদুয়ানী খালে অবমুক্ত করা হয়েছে, ৯৭টি পাতিল ২৫ হাজার টাকায় নিলামে বিক্রি করা হয়েছে।
 
বাংলাদেশ সময়: ১১০৯ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।